পোশাক কারখানার গোডাউনে আগুন দেওয়ার অভিযোগে শ্রমিক আটক

March 30, 2020 9:53 pm

মোঃ খোকন প্রধান, স্টাফ রিপোর্টারঃ

নারায়নগঞ্জে করোনায় ছুটি না দেওয়ায় পোশাক কারখানার গোডাউনে আগুন দেওয়ায় ঘটনায় শ্রমিক আটক। আটককৃত শ্রমিক মাহ্ফুজুর রহমান (৩০)। সে নীট কনর্সান গ্রুপের সিদ্দিরগঞ্জের পোশাক কারখানায় কর্মরত শ্রমিক।

সোমবার (৩০ মার্চ) দুপুরে পুলিশ সিসি টিভির ফুটেজ দেখে তাকে সনাক্ত করে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে পুলিশ। সুত্রে জানা গেছে যে জেলার সিদ্দিরগঞ্জের গোদনাইল এলাকাস্হ নীট কনর্সান গ্রুপের একটি পোশাক কারখানার গোডাউনে গত ২৮ ও ২৯ মার্চ অগ্নিকান্ডের ঘটনা ঘটে, এ অগ্নিকান্ডে প্রায় ১০ টন কাপড় সহ আসবাব পত্র পুড়ে যায়, যার আনুমানিক মূল্য প্রায় ৩লাখ টাকা।

কারখানার কর্তৃপক্ষের দাবী, গোদনাইল এলাকাস্হ কারখানার সিসি টিভির ফুটেজে দেখা যায় অগ্নিকান্ডের কিছু সময় পূর্বে তাদের কারখানার শ্রমিক মাহফুজুর রহমান ঘটনাস্হল থেকে আসতেছিলো, সে আসার কিছুক্ষন পরেই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে, এঘটনায় সোমবার সকালে ওই কারখানার কাটিং ম্যানাজার আনসার আলী বাদী হয়ে সিদ্দিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এ দায়ের কৃত মামলায় সন্দেহভাজন আসামী হিসাবে মাহ্ফুজুর রহমান সহ অজ্ঞাত ৫/৬ জন কে আসামী করলে পুলিশ পরে তাকে গ্রেপ্তার করেন, ধৃত মাহফুজুর রহমান জামালপুর জেলার মল্লিকপুরের শহীদুর রহমানের ছেলে বলে জানা গেছে। ধৃত মাহফুজুর রহমান জানায়, করোনা ভাইরাস কেন্দ্র করে সরকার ১০ দিনের ছুটি ঘোষনা করলেও তাদের কোম্পানী (নীট কনর্সান)কোনো ছুটি দেয় নি এমন কি সে ব্যক্তিগত ভাবে ছুটি দাবী করলেও তাকে ছুটি না দেওয়ায় সে এ আরো কয়েক জন কে সাথে নিয়ে এ ঘটনাটি ঘটিয়েছে।

সিদ্দিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক এ ঘটনাটির সত্যতা স্বীকার করেছে।

Please follow and like us: