আফ্রিদিকে অনুদান দেওয়ায় প্রশ্নবিদ্ধ যুবরাজ-হারভজন

April 1, 2020 2:49 pm

স্পোর্টস ডেক্সঃ

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করার লক্ষ্যে সীমান্তের কাঁটাতারও উপড়ে ফেললেন যুবরাজ সিংহ, হারভজন সিংহেরা। ভারতের দুই প্রাক্তন ক্রিকেটার এগিয়ে এলেন পাকিস্তানের শহিদ আফ্রিদি ফাউন্ডেশনে আর্থিক অবদান রাখার ডাক নিয়ে। তবে ভারতীয় হয়ে পাকিস্তানি আফ্রিদিকে অনুদান দেওয়ায় নিজের দেশের লোকদের দ্বারাই চোখা প্রশ্নে বিদ্ধ হয়েছেন মুখে ‍যুবিরা।

তাকে সমর্থন করে বিপাকে ভারতের এই সাবেক ক্রিকেট তারকা। আফ্রিদিকে সমর্থন করায় নেটিজেনরা এতটাই বিরক্ত যে টুইটারে ‘#সেমঅনযুবিভাজ্জি’ নামে ট্রেন্ড তৈরি হয়ে গিয়েছে।

শাহিদ আফ্রিদি তার ফাউন্ডেশন ‘এসএ ফাউন্ডেশন’-এর হয়ে করোনার সচেতনার জন্য প্রচারে নেমেছেন। করোনা আক্রান্ত মানুষদের পাশে দাঁড়াতে ডোনেশনও তুলছে এই সংস্থা। সেখানে আফ্রিদিকে সমর্থন করে টুইট করেছিলেন যুবি ও ভাজ্জি। আর্থিক সাহায্য করার কথাও বলেছেন দুই ভারতীয় ক্রিকেটার। এটাই ভালেো ভাবে নিতে পারেননি ভারতীয় নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় তাঁরা ক্ষোভ উগড়ে দেন। তা নিয়ে রীতিমতো যুদ্ধ চলছে টুইটারে।

অথচ আফ্রিদির মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়ে যুবরাজ জানিয়েছেন, তিনি আফ্রিদি ফাউন্ডেশনে আর্থিক সাহায্য করবেন।

টুইটারে যুবরাজ লিখেছেন, ‘আমরা সকলেই খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এই সময়েই যারা ততটা ভাগ্যবান নয় তাদের পাশে দাঁড়াতে হবে। করোনা মোকাবিলায় আমি শাহিদ আফ্রিদি ফাউন্ডেশনকে সমর্থন করছি।’

২০১১ বিশ্বকাপে মাহেন্দ্র সিংহ ধোনির ভারতীয় দলের জয়ের নায়ক এর পর সকলের কাছে আবেদন রাখেন একই ভাবে এগিয়ে আসার জন্য। টুইটের শেষে প্রাক্তন সতীর্থ এবং বন্ধু হারভজন সিংহের নামও যোগ করে দেন তিনি। দুই ভারতীয় তারকার সঙ্গেই আফ্রিদির খুব ভাল বন্ধুত্ব এবং এর আগেও যুবরাজ-হারভজনকে দেখা গিয়েছে আফ্রিদির সমাজকল্যামূলক কাজের প্রশংসা করতে।

Please follow and like us: