গ্রাম আমাদের দায়িত্বও আমাদের, অসহায়দের পাশে থাকাও আমাদের দায়িত্ব-মোঃ শাহজাহান খান

April 1, 2020 11:01 pm

নিউজ ডেক্সঃ

চাঁদপুরের কচুয়ায় সম্পূর্ন ব্যক্তিগত উদ্দ্যেগে ৫১টি পরিবারকে খাদ্য সামগ্রী দিয়ে সহায়তা প্রদান করেছেন এলাকার কৃতি সন্তান মোঃ শাহজাহান খানের । দেশের এই ভয়ানক দুঃসময়ে আল্লাহর রহমতে আমাদের খাবার নিয়ে হয়তো চিন্তা করতে হচ্ছেনা। কিন্তু কিছু মানুষের দু-বেলা পরিবারের সবাইকে নিয়ে খাবে কি,  সে দুঃশ্চিন্তায় দিন অতিবাহিত করতে হচ্ছে।

আমরা হয়তো পুরো দেশের পরিবর্তন করতে পারবনা, কিন্তু যে এলাকার আলো বাতাসে বড় হয়েছি, সে এলাকার সন্তান হিসেবে যতটুকু পারি আমাদের এলাকার মানুষের পাশে থাকার ক্ষুদ্র প্রয়াস হাতে নিয়েছি।

শাহজান বলেন, সবাই যদি তাদের নিজ নিজ গ্রাম/এলাকার মানুষের পাশে দাড়ায়, বিপদকি টিকতে পারবে? উত্তর হবে না।

শাহজাহান খান প্রতি প্যাকেটে দিচ্ছেন ‘চাল, ডাল, তেল, আলু ও পেঁয়াজ। তিনি বলেন, এগুলো আসলে খাদ্য দ্রব্য না, এগুলো ভালোবাসা। তন্মোদ্দে ০১ জন অসুস্থ ব্যক্তিকে নগদ টাকা দিয়ে সহযোগিতা করেছেন তিনি।

তিনি বলেন, আমি কচুয়ার সন্তান তাই কচুয়ার মানুষের প্রতি আমার দায়বদ্ধতা রয়েছে। নিজের ব্যক্তি দায়বদ্ধতা থেকে আমাই সমাজের খেটে খাওয়া মানুষের পাশে দাড়িয়েছি। ভবিষ্যতে আরো বেশি সহায়তা নিয়ে পাশে দাঁড়ানোর চেষ্টা করবো ইনশাল্লাহ। মহান আল্লাহ তায়ালা আমাদের সবাইকে এই প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে হেফাজত করুন, আমিন।

Please follow and like us: