বিএনপি নেতা জাকির খানের উদ্যোগে দিন ব্যাপী খাদ্য সামগ্রী বিতরন

April 8, 2020 1:57 pm

মোঃ খোকন প্রধান

জাকির খানের উদ্যোগে দিন ব্যাপী বন্দরে মিঠু মন্ডল ও কাশীপুরে রিপনের খাদ্য সামগ্রী বিতরন। মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা বিএনপি নেতা ও ছাত্রদলের সাবেক সভাপতি জাকির খানের উদ্যোগে তার রাজনৈতিক সহকর্মী ঋষিকেশ মন্ডল মিঠু, সোহেল আহম্মেদ, খবির হোসেনের নেতৃত্বে সিটি কর্পোরেশনের ২১,২২,২৩নং ওয়ার্ডে এবং রিপন শিকদার, দেলোয়ার হোসেন শাহ্ এর নেতৃত্বে কাশীপুরে অসহায় দুঃস্হ, কর্মহীন, ঘর বন্দী কয়েক শত পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। মানুষের মাঝে বিতরন কৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, চাউল, ডাল, তৈল, আলু, পিয়াজ ও সাবান।

সুত্রে জানা গেছে যে করোনা ভাইরাসের প্রকোপে মানুষের জীবন যখন ঘর বন্দী এসময় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, তারেক রহমানের নির্দেশে নাঃগঞ্জ জেলা বিএনপি নেতা, ছাত্রদলের সাবেক সভাপতি জাকির খান অসহায়, দুঃস্হ, ঘর বন্দী মানুষ কে সাহায্য, সহযোগিতা করে যাচ্ছে প্রতিনিয়ত। ধারাবাহিক এ কার্যক্রমের অংশ হিসাবে মঙ্গলবার সকাল ৮ টা থেকে জেলার বন্দর এলাকাস্হ সিটি কর্পোরেশনের ২১, ২২,২৩ নং ওয়ার্ডে জাকির খানের রাজনৈতিক সহকর্মী বিএনপি নেতা ঋষিকেশ মন্ডল মিঠু, বিএনপি নেতা মোঃ সোহেল আহম্মেদ, মহানগর মৎসৎ জীবি দলের নেতা খবির হোসেনের নেতৃত্বে কয়েক শত পরিবারের মাঝে চাউল, ডাল, তৈল, আলু, পিয়াজ, সাবান বিতরন করা হয়েছে, এসময় আরো উপস্থিত ছিলেন চয়ন,জিতু, প্রশান্ত, হৃদয়, সুভাষ, অমিত, সঞ্জয়, মুরাদ প্রমুখ।

বিএনপি নেতা জাকির খানের রাজনৈতিক সহযোদ্ধা ঋষিকেশ মন্ডল মিঠু জানায়, করোনা ভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ার পরে দেশ যখন অচল হয়ে পড়ে সেই সময় দলীয় প্রধান বেগম জিয়া, তারেক রহমানের নির্দেশে জাকির খানের উদ্যোগে আমরা নিয়মিত ভাবে অসহায়, দুঃস্হ, কর্মহীন, ঘর বন্দী মানুষ কে সহযোগিতা করে যাচ্ছি। তিনি আরো জানায়,মঙ্গলবার সকাল ৮ টায় সিটি কর্পোরেশনের ২১ নং সালেহ নগরে ৬০টি পরিবার, ২২নং ওয়ার্ডের রাসেল কাজীর বাড়ীর মোড় থেকে শুরু করে জেলে পাড়া, মাঠপাড়া, বারীপাড়া,বাবু পাড়া, কুমারপাড়া, আমিন র্যালী এলাকার ৭০টি পরিবার, দুপুরে বন্দর বাজার এলাকায় ৫০টি পরিবার এবং বিকেলে ২৩নং ওয়ার্ডের ১৫টি পরিবার সহ বন্দর রেল লাইন সংলগ্ন এলাকার ১০টি পরিবারের মধ্যে চাউল, ডাল, আলু, পিয়াজ, সাবান বিতরন করা হয়েছে বলে তিনি জানায়।

এদিকে অপর একটি সুত্রে জানা গেছে যে জাকির খানের উদ্যোগে মঙ্গলবার বিকেলে ফতুল্লা থানাধীন কাশীপুর এলাকার বড় মসজিদ এলাকায় জেলা মৎসৎজীবি দলের নেতা রিপন শিকদারের নেতৃত্বে শতাধিক অসহায়, দুঃস্হ, কর্মহীন, ঘর বন্দী মানুষের ঘরে ঘরে চাউল, ডাল, তৈল, পিয়াজ, আলু, সাবান পৌছিঁয়ে দেওয়া হয়েছে, এসময় আরো উপস্থিত ছিলেন জেলা মৎসৎজীবি দলের নেতা দেলোয়ার হোসেন শাহ্, জেলা ছাত্রদল নেতা রাকিব হোসেন রাজ, ফাহিম হোসেন প্রমুখ। উল্লেখ্য যে করোনা ভাইরাস সংক্রমনের শুরু থেকে জাকির খানের উদ্যোগে করেনা ভাইরাস সম্পর্কে সচেতনতা এবং মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবান বিতরন কার্যক্রম করা হয়েছে নাঃগঞ্জ মহানগরের বিভিন্ন এলাকায়।