কাপাসিয়ায় যুবকের মৃত্যু নিয়ে মিশ্র প্রতিক্রিয়া, করোনা নাকি স্বাভাবিক মৃত্যু

April 8, 2020 9:09 pm

নিজস্ব প্রতিবেদকঃ

গাজীপুর জেলার কাপাসিয়া থানার টোক ইউনিয়ন অন্তর্গত উলুসারা গ্রামের মোঃ সুরুজ আলীর ছেলে মোঃ সেলিম আকন্দ গতকাল আনুমানিক রাত একটার দিকে ইন্তেকাল করেন (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

সেলিম নারায়ণগঞ্জে একটি প্যাথলজিতে চাকুরী করতো। নারায়নগঞ্জে করোনার পাদুর্ভাব বেশি হওয়ায় সে ২০-২১ দিন আগে নিজ বাড়িতে চলে আসে। বাড়িতে আসার পর গত ২০ দিন স্বাভাবিক জীবন যাপন করেছে বলে পরিবার এবং প্রতিবেশীরা নিশ্চিত করে।

গত ০৭ এপ্রিল সে নিজে বাজারে গিয়ে পরিবারের এক সপ্তাহের বাজার করে নিয়ে এসেছে বলে জানা যায়। পারিবারিক সুত্রে জানা যায় রাত ১১টার দিকে রাতের খাবার খেয়ে শুয়ে পড়ে। রাত আনুমানিক সাড়ে বারোটার দিকে সেলিম ছটফট করতে থাকে সেলিমের ছটফটানি সেলিমের ছোট ভাই চিৎকার করে বাবা মাকে ডাক দেয়। সেলিমের বাবা মা রুমে এসে সেলিমের এই অবস্থা দেখে পাশের বাড়ীর আত্নীয় স্বজনকে ডাকাডাকি করে নিয়ে আসে। সেলিমের নানা শাহাবুদ্দীন সেলিমের মাথায় পানি দিতে থাকে। এরই এক পর্যায়ে সেলিম মৃত্যুর কোলো ঢলে পড়ে।

সেলিমের পরিবারের অভিযোগ, একদল হলুদ সাংবাদিক সত্য ঘটনা না জেনে করোনায় মৃত্যু হয়েছে বলে অপপ্রচার চালায়। সেলিমের পরিবার সুত্রে জানা যায়, সেলিমের করোনায় মৃত্যু হয়েছে এমন পোস্ট প্রথম ফেইসবুকে দিয়েছে স্থানীয় মেম্বার কবির। তার পোস্টের পরই এলাকাতে প্রপাগাণ্ডা শুরু হয় সেলিম করোনায় মারা গেছে।

এ খবরের প্রেক্ষিতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মৃত সেলিম এবং তার পরিবারের নমুনা সংগ্রহ করেছে যার রিপোর্ট এখনো পাওয়া যায়নি। পরবর্তীতে থানা থেকে দাফন কাফনের নির্দেশ দেওয়ার পর সেলিমের দাফন কাফন সম্পন্ন করা হয়।

সেলিমের পরিবার এবং প্রতিবেশীদের দাবী গত ২০ দিন বাড়ীতে অবস্থানকালীন সময়ে সেলিম অসুস্থ ছিলনা, স্বাভাবিক জীবন যাপন করেছে। সেলিমের মামা কফিল উদ্দিন জানায়, সেলিম বাজার করে যে রিক্সা দিয়ে বাড়িতে এসেছে সে রিক্সা দিয়ে আমি আমার মাকে আমার শ্বশুর বাড়ীতে পাঠিয়েছি। আমার পরিবারের কেউ সেলিমের মধ্যে করোনার কোন লক্ষ্মণ দেখেনি।

সেলিমের বাবা সুরুজ আলী বলেন, আমি ছেলে হারিয়েছি এই যন্ত্রনায় সইতে পারছিনা। আর একদল আমার ছেলের বিরুদ্ধে বিভিন্ন মনগড়া তথ্য দেওয়া নিয়ে ব্যস্ত। উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা রিপোর্ট দেওয়ার পরই জানা যাবে সেলিম করোনায় মারা গেছে কিনা।

সেলিমের মৃত্যুর সঠিক রহস্য জানার জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার প্রতিবেদনের জন্য অপেক্ষা করতে হবে।

Please follow and like us: