১৫ এপ্রিলের পর আইপিএল আয়োজন সম্ভব নয়- রাজীব শুক্লা

April 11, 2020 9:27 am

স্পোর্টস ডেক্সঃ

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। এতে দিন দিন অস্থির হয়ে উঠছে মানুষের স্বাভাবিক জীবন। ক্রীড়াঙ্গনও থমকে গেছে। ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি টি-২০ ক্রিকেট লিগের মধ্যে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। যা ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল।

কিন্তু করোনাভাইরাসের কারণে নির্ধারিত সূচিতে শুরু হতে পারেনি তা। কেননা পুরো ভারতজুড়ে লকডাউন চলছে। আগামী ১৫ এপ্রিল শেষ হবে লকডাউন। এরপর কি হবে তা এখনো নিশ্চিত নয়। তবে এবার আইপিএলের চেয়ারম্যান রাজীব শুক্লা বলে দিলেন, এই পরিস্থিতিতে ১৫ এপ্রিলের পর আইপিএল শুরু সম্ভব নয়।

তিনি বলেন, ‘আইপিএলের জন্য কোনও প্রস্তুতিই হয়নি। এখন আমাদের অগ্রাধিকার করোনাভাইরাস নিয়ে। এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে মানুষের প্রাণ বাঁচানোতেই গুরুত্ব দিচ্ছি আমরা।

তবে কি হবে, তার সবকিছুই সরকারের ওপর নির্ভর করছে বলে জানান শুক্লা। তিনি বলেন, ‘সবকিছুই সরকারের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। আমরা সরকারের সিদ্ধান্ত মেনে চলব। যাই হোক এই পরিস্থিতিতে ১৫ এপ্রিল থেকে বা পরে আইপিএল হওয়া একেবারেই অসম্ভব।’

করোনাভাইরাসের কারনে গত ১১ মার্চ ভারতে বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে কেন্দ্রীয় সরকার। ভারতের প্রবেশে নিষেধাজ্ঞা ছিলো ১৫ এপ্রিল পর্যন্ত।

তবে বিদেশি খেলোয়াড়রা অনেকেই চাইছেন, রুদ্ধদার স্টেডিয়ামে হলেও আইপিএল শুরু হোক।

Please follow and like us: