কাপাসিয়াতে মোবাইল অপারেটরগুলোর নেটওয়ার্কে বিড়ম্বনা

April 11, 2020 12:42 pm

নিজস্ব প্রতিবেদকঃ

গাজীপুরের কাপাসিয়া উপজেলার বিভিন্ন গ্রামাঞ্চলে মোবাইল ফোনের নেটওয়ার্ক কাভারেজ অবিশ্বাস্য রকমের বাজে অবস্থা তৈরি হয়েছে; আগে যেখানে পূর্ণ নেটওয়ার্ক পাওয়া যেত এখন সেখান থেকে প্রায় কথা বলা-ই অসম্ভব হয়ে পড়ে।

আগে যে সব জায়গা থেকে থ্রি- জি সংযোগ পাওয়া যেত এখন সেসব অধিকাংশ জায়গায় বেশিরভাগ সময় টু- জি সংযোগ পাওয়া-ই মুসকিল! যা দিয়ে আসলে নেটের কোনো কাজ-ই করা যায় না।

গ্রামীণ, বাংলালিক, রবি, এয়ারটেল, টেলিটক সবগুলোর নেটওয়ার্ক-এর একই অবস্থা।

বিশেষ করে ঘাগটিয়া ইউনিয়নের কামারগাঁও, সালদৈ, তালতলা এবং সনমানিয়া ইউনিয়নের ঘোরশ্বাব, মির্জানগর, দক্ষিণগাঁও গ্রাম, টোক ও সিংহশ্রী ইউনিয়নের অবস্থা খুবই করুণ।

অপারেটরগুলো বিজ্ঞাপন প্রচার করছে ফোর জি- নেটওয়ার্ক-এর। কাপাসিয়াতে ফোর জি’র কথা বলে গ্রাহকের কাছ থেকে টাকা নিচ্ছে; কিন্তু অধিকাংশ জায়গায় ফোন করলে কথা শোনা যাচ্ছে না খারাপ নেটওয়ার্কের কারণে। অথচ গ্রাহকের থেকে পয়সা ঠিকই নিচ্ছেন।

সরকারের কোনো সংস্থা জনগণের পক্ষে কোম্পানি গুলোর বিজ্ঞাপন দিয়ে করা প্রতারণার বিরুদ্ধে ব্যবস্থা নেয় না; কোন প্রকার মনিটরিংও করে না।

দৃশ্যমান ঘটনাক্রম প্রমাণ করে; অপারেটরগুলো সরকার বা সরকারি সংস্থাগুলো নিয়ন্ত্রণ করে ফলে প্রতারণায় তারা সব রকমের পৃষ্টপোষকতা পায়।

Please follow and like us: