ঈদ বাজারে স্বাস্থ্যবিধি অমান্য করায় ক্রেতা-বিক্রেতাকে জরিমানা

May 17, 2020 8:41 pm

নবীগঞ্জ প্রতিনিধিঃ

নবীগঞ্জে স্বাস্থ্যবিধি না মেনে ঈদের কেনাকাটা করায় বিভিন্ন ক্রেতা, পথচারী ও ব্যবসা প্রতিষ্টানকে ১৪ হাজার ৭শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার(১৭ মে) বিকেলে উপজেলার ইনাতগঞ্জ ও কাজিরবাজার এলাকায় এ অভিযান পরিচালিত হয়।ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে সীমিত আকারে দোকান পাঠ খোলার নির্দেশ দেয়া হয়।কিন্তু স্বাস্থ্যবিধি অমান্য করে পরিবারের বেশি সংখ্যক সদস্যদের নিয়ে কেনাকাটা করতে আসায় বিভিন্ন ক্রেতা এবং বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে মোট ১৪ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এদের মধ্যে বিভিন্ন লোক মাস্ক না পড়ে কোন কাজ ছাড়াই বাজারে চলাফেরা করায় এবং মোটর সাইকেলে তিন জন আরোহীর কেউই মাস্ক না পরায় তাদেরকে ও জরিমানা করা হয়।তথ্যটি নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজে লা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।

এদিকে অর্থ দন্ডপ্রাপ্ত কাজিরবাজারের শাহজালাল ক্লোথ স্টোরের মালিক স্থানীয় ইউপি চেয়ারম্যান আশিক মিয়া। একজন ইউপি চেয়ারম্যানের মালিকানাধীন ব্যবসা প্রতিষ্টানেই স্বাস্থ্যবিধি অমান্য করে ব্যবসা পরিচালনা করায় অনেকেই সমালোচনা করছেন।

Please follow and like us: