সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শকের মন্তব্য পড়েন না সাকিব

May 19, 2020 5:03 am

স্পোর্টস ডেক্সঃ

করোনা ভাইরাসের কারণে ক্রিকেট বন্ধ থাকায় বেশি ম্যাচ মিস করা লাগবে না নিষেধাজ্ঞায় থাকা সাকিবের। দু:সময়ের মধ্যেও ব্যক্তিগতভাবে নিজেকে তাই ভাগ্যবান মনে করছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে সাকিব জানিয়েছেন, নিষিদ্ধ হওয়ায় প্রায়ই তার খারাপ লাগে। সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শকের মন্তব্য কখনো পড়ে দেখেন না। সাকিব জানান, সমোলোচনা থেকে বাঁচতে সবসময় ভালো কাজ করার চেষ্টা করেন।

সাকিব কি হোমসিক? হয়তো না.যুক্তরাষ্ট্রে স্ত্রী-আর দুই কন্যকে নিয়ে ভালোইতো কাটছে সময়। তবুও ভাবনাজুড়ে লাল সবুজের বাংলাদেশ। করোনাকালে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি ব্যাপক সক্রিয়। নিচ্ছেন তহবিল গঠনের নানা উদ্যোগ। এর মাঝেও ক্রিকেট নিয়ে কথা বলতে হয়। ভক্তদের প্রশ্নের উত্তর দিতে হয়।

সাকিব বলেন, মেয়ের পছন্দের গল্পের বই থেকে ওকে গল্প পড়ে শুনাই।

এক বছরের নিষেধাজ্ঞার ৬ মাস পেরিয়ে গেছে। এর মধ্যে সাকিব খেলতে পারেননি শুধু ভারত-পাকিস্তান ও ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ। করোনার কারণে ক্রিকেট কবে মাঠে গড়াবে। ঠিক নেই। এই ফাঁকে কমে আসছে নিষেধাজ্ঞার সময়। এমন দু:সময়ও নিজেকে ভাগ্যবান ভাবতেই পারেন সাকিব।

সাকিব বলেন, বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচ ইতোমধ্যে স্থগিত হয়ে গেছে। যদি সব ঠিকঠাক থাকে, ঠিকমতো ফিরতে পারি, তাহলে যেটা হবে খুব বেশি খেলা মিস হবেনা। সেদিক থেকে বলতে গেলে লাকি। তবে খেলা হোক আর না হোক এক বছরের নিষেধাজ্ঞার কারণে খারাপ লাগে। এটা খারাপ লাগেনা বললে ভুল হবে

সাকিব আর সমালোচনা একই মুদ্রার দুই পিঠ। সব সহ্য করে নির্লিপ্ত থাকতে পারেন। নির্ভার থাকতে পারেন। এসব প্রশ্নের বহু উত্তর তাকে দিতে হয়েছে। আবারো তাই শোনা যাক, সমালোচনাকে কিভাবে গ্রহণ করেন বিশ্বসেরা অলরাউন্ডার।

তিনি আরো বলেন, এটা খুব মজার প্রশ্ন প্রথমত আমি কমেন্টস দেখিনা। দ্বিতীয়ত সেটা কোনোভাবে যদি আমার কাছে এসে যায় যে কেউ গালি দিয়েছে, আমি চিন্তা করি সেটা ইতিবাচক ভাবেই নেই। চেষ্টা করি আরো ভালো কিছু করতে যাতে গালি খেতে না হয়।

করোনা মোকাবেলায় সাধ্যমত কাজ করার প্রতিশ্রুতি সাকিবের। বাংলাদেশের ক্রিকেটারদের সাক্ষর সম্বলিত একটি ব্যাট নিলামে ৩ লাখ টাকায় বিক্রি হয়েছে।

Please follow and like us: