দুর্যোগের মোকাবেলা ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ প্রধানমন্ত্রীর

May 21, 2020 10:36 pm

নিউজ ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা ভাইরাসের দুর্যোগ কাটিয়ে ওঠার জন্য যখন আমরা ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি, তখন এ দুর্যোগ। এটি প্রাকৃতিক দুর্যোগ। এখানে কারও হাত নেই। এটি আমরা ঠেকাতে পারব না। কিন্তু মানুষের জানমাল রক্ষার ব্যবস্থা আমরা নিতে পারি। সেটি আমরা নিচ্ছি। গতকাল বুধবার গণভবনে সুপার সাইক্লোন আম্ফান মোকাবিলা বিষয়ে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিলের সভায় এ কথা বলেন তিনি। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান। সচিব বলেন, দুর্যোগের ক্ষয়ক্ষতি মোকাবিলায় নেওয়া ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। ১৩ হাজার ২৪১টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এখন পর্যন্ত ২০ লাখ মানুষকে আশ্রয়কেন্দ্রে নেওয়া হয়েছে।

দুর্যোগের ক্ষয়ক্ষতি মোকাবিলায় নেওয়া ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, এ পর্যন্ত যে ব্যবস্থা নেওয়া হয়েছে, যেটুকু প্রস্তুতি, তাতে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। যথাযথ ব্যবস্থা আমরা নিচ্ছি। প্রস্তুতি আমাদের আছে, বাকি আল্লাহ ভরসা। আমরা আল্লাহর কাছে দোয়া করি যাতে আমাদের জানমালের ক্ষয়ক্ষতি না হয়। বাংলাদেশে আসতে আসতে ঝড়ের শক্তিটা যাতে একটু কমে যায়। তিনি আরও বলেন, আবহাওয়া দপ্তর আধুনিক করা হয়েছে। আন্তর্জাতিক পর্যায়ে কয়েকটি চুক্তি আমরা করেছি।

এ সময় গণভবনে ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান। সচিবালয় থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন সংশ্লিষ্ট অন্য মন্ত্রীরা, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, তিন বাহিনীপ্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

Please follow and like us: