ফতুল্লায় করোনায় মৃতদের জন্য গঠিত স্বেচ্ছায় দাফন কমিটির মাধ্যমে আরেক জনের দাফন সম্পন্ন

May 22, 2020 12:47 pm

মোঃ খোকন প্রধান ষ্টার্ফ রিপোর্টার-

নারায়ণগঞ্জের ফতুল্লার দাপা ইদ্রাকপুরে আম্বিয়া খাতুন(৫০) স্টোক করে মৃত্যুবরণকারীকে দাফন করলেন করোনায় মৃতদের দাফনে স্বেচ্ছাসেবী কমিটি। বৃহস্পতিবার ২১ মে রাত সাড়ে ৮টায় তিনি মৃত্যুবরণ করেন। অন্য কেউ দাফনে এগিয়ে না আসায় মৃতের ছেলে আবু কালাম প্যাদা স্বেচ্ছায় দাফনকাজ করার জন্য স্বেচ্ছাসেবী কমিটির কাছে ফোন দিলে তারা যেয়ে দাফন কাজ সম্পন্ন করেন। নিহত আম্বিয়া খাতুন দাপা ইদ্রাকপুর বেপারী পাড়া এলাকার মারফত আলির বাড়ির ভাড়াটিয়া পটুয়াখালী নিবাসী।

আবু কালাম প্যাদা জানান, তার মা স্টোক করে আজ রাতে মারা গেলে আমরা ফতুল্লায় দাফনে স্বেচ্ছাসেবী কমিটির কাছে ফোন দিলে তারা এসে দাফনের সকল কাজ সুন্দরভাবে সম্পন্ন করে দেন।

এ বিষয়ে স্বেচ্ছাসেবী মোঃ এ এইচ আশু বলেন, আমাদের টীম ফোন পেয়ে ২জন মহিলা সেচ্ছাসেবী সহ মৃতের বাসায় যাই। এবং তাকে দাফনের সকল কাজ সম্পন্ন করে জানাজার জন্য সাহারা সিটি জামে মসজিদে নিয়ে যাই এবং রাত সাড়ে ১১ টায় জানাজার কাজ সম্পন্ন করে লাশ নিয়ে দাপা ইদ্রাকপুর কেন্দ্রীয় কবরস্থানে নিয়ে দাফন করি। সমস্ত কাজ ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন সাহেবকে অবগত করা হয়।

এর আগে ও আমরা আরেক টি মরদেহের দাফন কাজ সুন্দরভাবে সম্পন্ন করেছি এবং আগামীতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরন করা ছাড়াও স্বাভাবিক ভাবেও যদি কেউ মৃত্যু বরন করেন তাহলে আমরা সেই মরদেহও দাফন করবো বলে জানায় স্বেচ্ছাসেবী কামরুল ইসলাম অপু।

আরেক স্বেচ্ছাসেবী ডাঃ মোঃ মাসুম হোসেন বলেন, মৃত্যুর পরিবার আর্থিকভাবে অসচ্ছল হওয়ায় তারা গোরস্তানের খরচ ও কাফনের কাপড় এর সহযোগিতা চায়। আমরা ফতুল্লা মানব কল্যান সংস্থা কে জানালে তারা ব্যবসায়ী মোঃ রফিকুল ইসলাম প্রধান, সাংবাদিক নজরুল ইসলাম সুজন ও স্বেচ্ছাসেবী পারুল আক্তারের কাছ থেকে নিয়ে দেয়, তাই আমরা তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।

আরেক সেচ্ছাসেবী ফরহাদ হোসেন বলেনঃ আমরা ফতুল্লার সকল মানুষের পাশে থেকে কাজ করে যেতে চাই, সকলের অবগতির জন্য বলছি,কোন এলাকায় দাফন কাজ করার জন্য লোক পাওয়া না গেলে আমাদের সাথে যোগাযোগ করুন। উক্ত দাফন কাজে অংশগ্রহণ করেন; সেচ্ছাসেবী পারুল, নারগিস, মোঃ ফরহাদ হোসেন, কামরুল ইসলাম অপু, মোঃ সানি, আনোয়ার হোসেন, ডাঃ মাসুম হোসেন, মোঃ এ এইচ আশু।

উল্লেখ্য, ফতুল্লায় করোনায় মৃতদের দাফনের জন্য গঠিত স্বেচ্ছাসেবী যুবক দের এটি দ্বিতীয় দাফন