হাসপাতালের গেটেই সন্তান প্রসব করলেন নারী

May 26, 2020 1:33 pm
Spread the love

নিউজ ডেক্সঃ

ঈদের দিন সন্তান প্রসবের জন্য হাসপাতালে গিয়েছিলেন রাশেদা বেগম (৫০) নামে এক গর্ভবতী। কিন্তু দুর্ভাগ্য, বারবার অনুরোধ সত্ত্বেও তাকে ভর্তি নেয়নি হাসপাতাল। শেষে উপায় না দেখে ফিরে যাওয়ার মুহূর্তে হাসপাতালের গেটের সামনেই সন্তান প্রসব করেন ওই নারী। গাইবান্ধার সাদুল্লাপুরে ঘটেছে এমন ঘটনা।

গতকাল সোমবার সন্ধ্যার দিকে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেট সংলগ্ন স্থানে রাশেদা বেগম ছেলে সন্তান প্রসব করেন। তিনি উপজেলার দামোদরপুর ইউনিয়নের জামুডাঙ্গা (ভাঙ্গা বাঁধের মাথা) গ্রামের বাদশা মিয়ার স্ত্রী।

স্বজনরা জানান, বাড়িতে থাকা অবস্থায় রাশেদা বেগমের প্রসব বেদনা উঠে। এ সময় বিলম্ব না করে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে দায়িত্বরত চিকিৎসকরা রাশেদাকে ভর্তি নেয়নি। চিকিৎসকদের একাধিকবার অনুরোধ করা হলেও তারা কর্ণপাত করেননি বলে অভিযোগ করেন স্বজনরা।

পরে নিরুপায় হয়ে ওই স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের হয়ে আসার সময় গেট সংলগ্ন স্থানে রাশেদা বেগমের সন্তান প্রসব হয়। এতে স্থানীয় লোকজন তাকে সহযোগিতা করেন।

জানতে চাইলে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক রিপন কুমার বর্মণ জানান, বেশি বয়সী গর্ভবতীদের প্রসবের সময় রক্তক্ষরণ বেশি হয়। এ জন্য রাশেদাকে ভর্তি করে নেওয়া হয়নি। তবে তাকে অন্যত্র ভর্তির পরামর্শ দেওয়া হয়েছিল বলে জানান এই চিকিৎসক।