নারায়নগঞ্জের বীর মুক্তিযোদ্ধা হাবলু চৌধুরীর মৃত্যুতে অতিরিক্ত আইজিপি মাহবুবের শোক

May 29, 2020 7:11 pm

মোঃ খোকন প্রধান, স্টাফ রিপোর্টারঃ

মানবিক বাংলাদেশ সোসাইটি এর নারায়নগঞ্জ জেলা কমিটি’র সহ সভাপতি সালাউদ্দীন চৌধুরী বিটু’র পিতা বীর মুক্তিযোদ্ধা আবিদ উদ্দীন ওরফে হাবলু চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মোঃ মাহবুব হোসেন( বিপিএম বার),পিপিএম বার)। এক শোক বার্তায় অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেন জানায়, মুন্সীগঞ্জ জেলার মীর কাদিম পৌরসভার আদি বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আবিদ উদ্দীন ওরফে হাবলু চৌধুরী, মহান মুক্তিযুদ্ধে তিনি তৎকালীন মুন্সীগঞ্জ মহকুমা’র অধিনায়ক বীর মুক্তিযোদ্ধা মরহুম এডভোকেট শহীদুল আলম সাঈদ এর নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন। একজন রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা সদ্য প্রয়াত আদিব উদ্দিন ওরফে হাবলু চৌধুরীর আত্মার শান্তি কামনা করি।

মহান মুক্তিযুদ্ধে তার অনন্য অবদানের জন্য বিভিন্ন সংগঠন তাকে সম্মাননা প্রদান করেন। তার মৃত্যুর সংবাদে নারায়নগঞ্জের নিতাইগঞ্জ ছাড়াও তার জম্মস্থান দক্ষিণ রাম গোপালপুর সহ মিরকাদিম পৌরসভার সর্বত্র শোকের ছায়া নেমে আসে।

বীর মুক্তিযোদ্ধা মরহুম আবিদ উদ্দিন ওরফে হাবলু চৌধুরীর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করে এক শোক বার্তায় অতিরিক্ত আইজিপি মাহবুব হোসেন বলেন, মৃত্যুর আগ পর্যন্ত তিনি দেশের কল্যাণ ও জনগণের সেবায় কাজ করে গেছেন। তিনি আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করে গেলেন, তা বাংলাদেশের মানুষ চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। উল্লেখ্য যে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের নিতাইগঞ্জের নিজ বাসায় হৃদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন বীর মুক্তিযোদ্ধা আবিদ উদ্দীন ওরফে হাবলু চৌধুরী (৭৫)। পরে শহরের বাপ্পি চও্বর এলাকায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আজিজুর রহমান ফতুল্লা সার্কেল এসি ল্যান্ড এর নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধা মরহুম আবিদ উদ্দীন ওরফে হাবলু চৌধুরী কে রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান করা হয়ে। বাদ আসর মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয় এতে সিটি কর্পোরেশনের ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ কবির হোসেন সমাজের সকল শ্রেনীর মানুষ অংশগ্রহন করেন, পরে তাকে পাইকপাড়া বড় কবর স্হানে শায়িত করা হয়েছে। উল্লেখ্য যে বীর মুক্তিযোদ্ধা মরহুমা আবিদ উদ্দীন ওরফে হাবলু চৌধুরী মৃত্যুকালে ৩ ছেলে, ১ মেয়ে, স্ত্রী সহ অসংখ্য গুন গ্রাহী রেখে যান

Please follow and like us: