করোনা প্রাদুর্ভাবের মধ্যেই যুক্তরাজ্যে গেলেন এম মোরশেদ খান

May 30, 2020 10:19 am

নিউজ ডেক্সঃ

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেই ভাড়া করা ফ্লাইটে যুক্তরাজ্যের পথে উড়লেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান। সঙ্গে তার স্ত্রীও ছিলেন। বৃহস্পতিবার বিকেলে তারা ঢাকা ছাড়েন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে এ তথ্য জানা গেছে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, একটি চার্টার (ভাড়া করা) ফ্লাইটে ঢাকা ছেড়েছেন মোরশেদ খান। তার সঙ্গে স্ত্রী নাসরিন খানও ছিলেন। ভাড়া করা ওই ফ্লাইটে যাত্রী হিসেবে শুধু তারা দুজনই ছিলেন। ফ্লাইটটি বৃহস্পতিবার যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ছাড়ে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল-আহসান গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার দুজন যাত্রী নিয়ে একটি চার্টাড ফ্লাইট যুক্তরাজ্যের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে।

মোরশেদ খানের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, যুক্তরাজ্যে যাওয়ার উদ্দেশে বৃহস্পতিবার বিকাল তিনটায় তারা বাসা থেকে বের হন। লন্ডনে তাদের ছেলে থাকেন।

এদিকে করোনা ভাইরাসের কারণে চীন ছাড়া সব দেশের সঙ্গে আকাশ পথে যোগাযোগ বন্ধ আছে। তবে বিভিন্ন দেশ চার্টাড ফ্লাইট ভাড়া করে বাংলাদেশ থেকে তাদের নাগরিকদের নিজ দেশে ফেরার ব্যবস্থা করে দেন। একইভাবে বাংলাদেশিরাও যেসব দেশে আটকে ছিলেন তাদেরও আনা হয়েছে বিশেষ চার্টাড ফ্লাইটে করে।

উল্লেখ্য, গত বছরের ১০ জুন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খানের বিদেশ ভ্রমণের বিষয়ে ইমিগ্রেশনে চিঠি দিয়েছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওইদিন দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, এম মোরশেদ খান সপরিবারে বিদেশ যাওয়ার চেষ্টা করছেন। তার বিরুদ্ধে ওঠা অভিযোগের সুষ্ঠু তদন্তের স্বার্থে তার বিদেশ যাওয়া ঠেকানো দরকার।

Please follow and like us: