তালায় মৎস্য ঘেরে বিষ প্রয়োগে,২লক্ষ টাকার পোনা মাছ সাবাড়

May 31, 2020 1:13 pm

এসএম বাচ্চু,তালা(সাতক্ষীরা)প্রতিনিধি:

সাতক্ষীরার তালা উপজেলার তেতুলিয়া গ্রামের হিংলার বিলে মতিয়ার রহমান মোড়ল’র মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করা হয়েছে। শুক্রবার রাতে পূর্ব শত্রুতার জের ধরে দূর্র্বৃত্তরা বিষ প্রয়োগ করে বলে অভিযোগ উঠেছে। বিষ ক্রিয়ায় প্রায় ২ লক্ষ টাকার মাছের পোনা মরে সাবাড় হয়ে গেছে। এছাড়া আরো লক্ষাধিক টাকার কার্প জাতীয় মাছের পোনা মারা যেতে পারে বলে আশংকা করেছে ঘের মালিক।

কলিয়া গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মো. মতিয়ার রহমান জানান, তিনি পাশ^বর্তী তেঁতুলিয়া হিংলার বিলের ৩৫ বিঘা জমি ৫বছরের জন্য হারি করে নিয়ে সেখানে মাছ চাষ করছিলেন। তিনি বলেন, ৫বছরের মধ্যে ঘেরে ২ বছর মাছ চাষ শেষ হয়েছে। এবছর ঘেরে মাছ চাষের জন্য ডোবাগুলোতে রুই সহ কার্প জাতীয় মাছের পোনা ছাড়া হয়। শুক্রবার সন্ধ্যায় মাছের পোনা ছেড়ে রাখা একটি ডোবাতে বিষ প্রয়োগ করে দূর্বৃত্তরা। এতে তৎক্ষনাত ২ লক্ষাধিক টাকার ৩০ মন সাদা মাছের পোনা মরে ভেঁসে ওঠে।

ভুক্তভোগী ঘের মালিক জানান, এই ঘের নিয়ে পাশ^বর্তী তেঁতুলিয়া আকুঞ্জিপাড়ার মৃত নাদের আকুঞ্জির ছেলে আব্দুর রশিদ আকুঞ্জি দীর্ঘদিন ধরে বিরোধ করে আসছিল। যার জের ধরে সে প্রতিনিয়ত হুমকি প্রদান ও ঘের উচ্ছেদ করার ষড়যন্ত্র করে। শুক্রবার রাতে আব্দুর রশিদ ও তার শ্যালক খোকা ঘেরের আশপাশে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করে এবং তারাই বিষ প্রয়োগ করে। এঘটনায় তালা থানায় মামলা দায়ের’র প্রক্রিয়া চলছিল।
ঘটনার সংবাদ পেয়ে শনিবার সকালে জাতপুর পুলিশ ক্যাম্পের আইসি এসআই শাহিদুর রহমান, স্থানীয় ইউপি সদস্য ডা. দেলোয়ার হোসেন সোনা ও আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘেরে বিষ প্রয়োগে মাছ মেরে দেবার খবর ছড়িয়ে পড়লে বিলের জমি মালিক সহ এলাকার সাধারন মানুষদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।

Please follow and like us: