কমলগঞ্জে বিধবার জমি দখল করতে গিয়ে আহত ৮ জন

May 31, 2020 2:34 pm

মাইদুল হাসান রিপন, কমলগঞ্জপ্রতিনিধিঃ

মৌলভীবাজারের কমলগঞ্জে বিধবার জমি দখল করে নতুন করে রাস্তা নির্মাণের সময় সংঘর্ষে উভয় পক্ষের ৮ জন আহত হয়েছেন।

পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিধবার অবৈধভাবে দখল হওয়া জমি দখলমুক্ত করল এলাকাবাসী।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, অাজ রবিবার ভোর রাতে মছব্বির মিয়ার নেতৃত্বে একদল লোক বেনজির জাহানের ধানী জায়গা দখল করে আবারও মাটি ভরাট করে রাস্তা নির্মাণ করতে গেলে উজিরপুর গ্রামের লোকেরা প্রতিবাদ জানালে বাল্লার পারের মছব্বির মিয়া ও গিয়াস মিয়া গংরা চড়াও হয়।
এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় উভয় পক্ষের ৮ জন অাহত হন। আহতরা হলেন,বাল্লার পারের মছব্বির মিয়া, গিয়াস মিয়া ও উজিরপুরের বেনজির জাহান, ছেলে নিকসন, শহীদ মিয়া, লিয়াকত মিয়া, মো: আব্দুল্লাহ ও রনি মিয়া।

এক পর্যায়ে গ্রামের লোকেরা বিধবা মহিলার জায়গা উদ্ধার করে জমিতে ধান রোপন করে।এব্যাপারে বেনজির জাহান বলেন, মে মাসের ২ তারিখে হঠাৎ করে বাল্লার পারের মছব্বির মিয়ার নেতৃত্বে তার ধানী জমির একপাশ দখল করে রাস্তা নির্মাণের জন্য দখল করে মাটি ভরাট করে। এরপর থেকে তিনি পুলিশসহ বিভিন্ন দপ্তরে প্রতিকার চেয়ে অাবেদন করেন। অাজ আবারও ভোরে তারা রাস্তা নির্মাণে অাসলে তিনি ও তার ছেলে প্রতিবাদ করতে যান, তখন তাকে ও তার ছেলেকে লাঞ্চিত করে, পরে গ্রামবাসী এসে তাদের সহযোগীতা করে। তিনি আরও বলেন এ জায়গা দিয়ে কখনো কোনও প্রকার রাস্তা ছিলনা।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার একাধিক ব্যক্তি বলেন, দীর্ঘদিন থেকে জোর পূর্বক মহিলার জায়গাটি দখলে নেয়ার চেষ্টা চালিয়ে অাসছিল মছব্বির গংরা, কোনও উপায়ান্তর না দেখে তারা মাটি কেটে ফেলে ধান রোপন করেছেন।

এবিষয়ে কমলগঞ্জ থানার এ এস অাই হামিদ বলেন, জায়গা নিয়ে উত্তেজনা বিরাজ করলে তারা সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ত্রনে অানেন। তিনি বলেন উভয় পক্ষে হাতাহাতি হয়েছে। মহিলার জায়গাটির ভরাটকৃত মাটি এলাকার জনগণ কেটে জমিতে মিশিয়ে দিয়েছেন।

Please follow and like us: