কাপাসিয়ায় মানবতা ঘরের উদ্যোগে অসহায় শিক্ষার্থী পরিবারের মাঝে খাদ্য সহায়তা

May 31, 2020 8:03 pm

আসাদুল্লাহ মাসুম,কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি:

গাজীপুরের কাপাসিয়া উপজেলা মানবতার ঘরের উদ্যোগে ৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ৬০ জন অসহায় শিক্ষার্থীদের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

৩১ মে দুপুরে উপজেলা টোক ইউনিয়নের কেন্দুয়াব সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভেঙ্গুরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়, উজুলি বড়দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় অসহায় হতদরিদ্র শিক্ষার্থীদের পরিবারের মাঝে ১ কেজি তেল, ১ কেজি বেগুন,২ কেজি আলু, মিষ্টি কুমড়া,চালকুমড়া ,১ কেজি ডাল এসব সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত হয়ে এসব সামগ্রী বিতরণ করেন গাজীপুর জেলা আ’লীগের সহ-সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খান, মানবতা ঘরের প্রধান উদ্যোক্তা ও উজলী দিঘীরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মমতাজ উদ্দিন, প্রধান শিক্ষক আলমগীর হোসেন, কানিজ ফাতেমা না, হেলেনা বেগম, রফিক মিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য মাসুম বিল্লাহ, আসাদুল্লাহ মাসুম প্রমুখ।

সার্বিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় একাউ‌ন্টিং অব ইনফর্মেশন সিস্টেমসের বিভাগের সহযোগী অধ্যাপক আল আমিন, সিঙ্গাপুর প্রবাসী শীতল সাহা।

মানবতা ঘরের প্রধান উদ্যোক্তা মমতাজ উদ্দিন বলেন, আজ তিনটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬০ জন অসহায় শিক্ষার্থীর পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে। এবং টোক ইউনিয়নের ২২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অসহায় শিক্ষার্থীদের পর্যায়ক্রমে সহায়তা প্রদান করা হবে। তিনি আরো বলেন এ পর্যন্ত মানবতার ঘর থেকে খাদ‌্য সহায়তা পেয়েছেন ১৫১২ টি প‌রিবার। করোনাার প্রথম থেকেই মানবতার ঘর থেকে সাহায্য-সহযোগিতা করে আসছে।আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান বলেন, করোনার কারণে বিদ্যালয় বন্ধ কিন্তু পড়াশোনা বন্ধন নয়। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন আপনার সন্তানদের পড়াশোনার বিষয়ে অধিক মনোযোগী হোন, শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ।শিশুরাই একদিন এই সোনার বাংলা গড়বে। ছেলেদের চেয়ে মেয়েরাই পড়াশোনায় ভালো করছে।

Please follow and like us: