জনস্বার্থে ও জনস্বাস্থ্য রক্ষায় সরকার আরও কঠোর হবে-কাদের

June 3, 2020 5:10 pm

নিউজ ডেক্সঃ

করোনা সংক্রমণ রোধে সকলকে আবারও সচেতনতার প্রাচীর গড়ে তোলার আহ্বান রইলো। না হয় জনস্বার্থে এবং জনস্বাস্থ্য রক্ষায় সরকার আরও কঠোর হতে বাধ্য হবে।

সরকার এ সংক্রমণ রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে এবং নিচ্ছে, শেখ হাসিনা সরকার জনগণের পাশে আছে, ক্রমঅবনতিশীল এ পরিস্থিতিতে সরকার সংক্রমিত এলাকা ও নানান দিক বিবেচনায় নিয়ে এলাকাভিত্তিক বা জোনে বিভক্ত করার বিষয়টি ভাবছে।

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া শাস্তিযোগ্য অপরাধ, অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্হাগ্রহনের জন্য বিআরটিএ-সহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

করোনা সংকট সমাধানে বিশ্বের বিভিন্ন দেশের বিরোধীদলসমূহ সরকারকে সহায়তা করতে নানামুখী উদ্যোগ গ্রহন করেছে। বিএনপি এক্ষেত্রে তা না করে সার্কাসের হাতির মতো সমালোচনার বৃত্তেই আবর্তিত হয়ে আছে। এ সংকটে শেখ হাসিনা সরকার নিরলস ভাবে কাজ করছে সম্ভাবনায় রুপ দিতে, অথচ বিএনপি এ সংকটকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়।

আওয়ামী লীগের নেতাকর্মীদের স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি জনগণকেও সচেতন করার আহ্বান জানাই। অঞ্চলভিত্তিক তদারকির মাধ্যমে সংক্রমণ রোধের পাশাপাশি স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণেও ভূমিকা রাখতে হবে এবং অসহায় দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

Please follow and like us: