টাঙ্গাইলে চোরাবালিতে আটকে পরা দুটি গরু উদ্ধারে ফায়ার সার্ভিসের কর্মী

June 4, 2020 9:59 am

নিউজ ডেক্স:

টাঙ্গাইলের একটি পুকুরের চোরাবালিতে আটকে পরা দুটি গরু উদ্ধারে স্থানীয়রা ব্যর্থ হলে স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা এসে উদ্ধার করে। বুধবার (৩ জুন) দুপুরের দিকে টাঙ্গাইল সদরের পূর্বআদালত পাড়ায় ফায়ার সার্ভিস কর্মীদের প্রায় এক ঘণ্টা চেষ্টার পর গরুগুলো উদ্ধার হয়।

স্থানীয়রা জানান, পূর্বআদালত পাড়ায় কেসো মাদবরের একটি পুকুরের অর্ধেক অংশ অনেকদিন আগে বালু ফেলে ভরাট করা হয়। পরে সেখানে পানি জমে চোরাবালিতে পরিণত হয়। এমতাবস্থায় আদি টাঙ্গাইলের বাসিন্দা জাহাঙ্গীর হোসেনের দুটি গরু গরমে পানি খেতে গিয়ে চোরাবালিতে আটকে যায়।

খবর পেয়ে মালিকসহ একাধিক ব্যক্তি গরু দুটিকে উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হয়। ফলে বাধ্য হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয় তারা। খবর পেয়েই টাঙ্গাইল ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে গরু দুটিকে উদ্ধার করে। তবে তাদেরও যথেষ্ট বেগ পেতে হয়েছে। চোরাবালির কারণে যুৎসই কাজ করতে পারছিল না এই উদ্ধার কর্মীরা।

ফায়ার সার্ভিসের গরু উদ্ধার তৎপরতা দেখার জন্য এ সময় পুকুরের চার পাশে স্থানীয় অনেক লোকজন ঝড় হয়। জানা যায়, তারাও ফায়ার সার্ভিস কর্মীদের সাহায্য সহযোগিতা করেন।

টাঙ্গাইল ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম জানানব, একটি পুকুরের চোরাবালিতে দুটি গাভী আটকে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে গরু দুটি উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করা হয়। প্রাণী হোক আর মানুষ হোক প্রতিটি জীবনকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করার আপ্রাণ চেষ্টা করে থাকে বলে তিনি জানান।

Please follow and like us: