বর্ণবাদের বিরুদ্ধে আইনি লড়াইয়ে ২ লাখ ডলার দিলেন জোলি

June 5, 2020 2:59 pm

বিনোদন ডেক্সঃ

জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ড ও কৃষ্ণাঙ্গদের প্রতি বৈষম্যমূলক আচরণের প্রতিবাদে উত্তাল যুক্তরাষ্ট্র। এরই মধ্যে বর্ণবাদের বিরুদ্ধে আইনি লড়াইয়ের জন্য ২ লাখ মার্কিন ডলার দিলেন জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি।

ন্যাশনাল অ্যাসোসিয়েশন ফর দ্য অ্যাডভান্সমেন্ট অব কালার্ড পিপল (এনএএসিপি) লিগ্যাল ডিফেন্স ফান্ডে এই আর্থিক সহায়তা দিয়েছেন জোলি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি এনএএসিপি লিগ্যাল ডিফেন্স ফান্ডে সহায়তা করেছি কারণ তারা সামাজিক সমতা, ন্যায় এবং সংবিধান সংশোধনের বিষয়ে লড়াই করছে। আমি কোনো নির্দিষ্ট গোত্রের পক্ষে নই। কোনো বৈষম্য সহ্য করা উচিত নয়। এর যুক্তিসঙ্গত ব্যাখ্যা দেওয়া অথবা ন্যায় বিচার হওয়া উচিত। আমি আশা করছি আমরা সব আমেরিকানরা মিলে সমাজ থেকে সকল অন্যায় দূর করতে পারব।’

এর আগে মিনিয়াপোলিস পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে সমর্থন জানিয়েছেন বেন অ্যাফ্লেক, তেসা থমসন, টেলর সুইফ, অ্যারিয়ানা গ্র্যান্ডে, টিমোথি শ্যালামেট, সেলেনা গোমেজ, মেশিনগান কেলি, প্যারিস জ্যাকসনসহ বেশ কয়েকজন তারকা। লস অ্যাঞ্জেলেস, নিউ ইয়র্কসহ মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বিক্ষোভকারীদের সঙ্গে যোগ দিয়ে প্রতিবাদ করেছেন তারা।

আবার অনেক তারকা এই প্রতিবাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছেন। পাশাপাশি হ্যাশট্যাগ ‘ব্ল্যাক লাইফ ম্যাটার্স’ ট্রেন্ডিং সমর্থন করছেন।

Please follow and like us: