নিয়ম ভেঙে কার্গো প্লেনে আসা ডেনমার্কের নারী যাত্রীকে বহিষ্কার করল বাংলাদেশ

June 25, 2020 12:52 am

নিউজ ডেস্ক

ভিসা থাকলেও নিয়ম ভেঙে কার্গো প্লেনে ঢাকায় আসা এক বিদেশিনীকে বিমানবন্দর থেকেই ‘ডিপোর্ট’ (বহিষ্কার) করে ফেরত পাঠিয়েছে বাংলাদেশ।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ডেনমার্কের এক নাগরিক আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) হয়ে বাংলাদেশে কাজ করার জন্য গত মঙ্গলবার কাতার এয়ারওয়েজের একটি কার্গো প্লেনে করে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন।

কার্গো প্লেনে করে যাত্রী পরিবহনের সুযোগ নেই। এরপরও তিনি কীভাবে কার্গো ফ্লাইটে করে ঢাকায় চলে এলেন আর এয়ারলাইন্স বা কেন তাকে নিয়ে আসল এ নিয়ে ঢাকায় বিমানবন্দরে ও কূটনৈতিক মহলে তোলপাড় শুরু হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, সম্ভবত ওই বিদেশিনী ও তাঁর সংস্থাই ধরেই নিয়েছিল যে বাংলাদেশে নিয়ম না মেনে আসলেও ইমিগ্রেশন পার হয়ে দেশে ঢোকা যাবে। তাকে ইমিগ্রেশন পার করে বাংলাদেশে প্রবেশ করানোর চেষ্টাও চলছিল বিভিন্ন মহল থেকে। কিন্তু শেষ পর্যন্ত কর্তৃপক্ষ তাকে অনুমতি না দিয়ে বুধবার ভোরে একটি ফ্লাইটে ফেরত পাঠিয়েছে।

কূটনৈতিক সূত্রগুলো জানায়, ডেনমার্কের ওই নারী গত মাসে কোপেনহেগেনে বাংলাদেশ দূতাবাস থেকে বাংলাদেশে আসার ভিসা নিয়েছিলেন। কিন্তু তিনি যেভাবে এসেছিলেন তা মোটেও বিধিসম্মত ছিল না। এ কারণেই তাকে ফেরত পাঠানো হয়েছে।

Please follow and like us: