ঢাকা বিভাগের সাংবাদিকদের নিয়ে পিআইবির অনলাইন লাইভ সেমিনার অনুষ্ঠিত

July 1, 2020 9:19 am

আসাদুল্লাহ মাসুম:

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) আয়োজনে ঢাকা বিভাগের সাংবাদিকদের অংশগ্রহনে ‘করোনাকালে সাংবাদিকদের করণীয় ও সুরক্ষা’ শীর্ষক ওয়েবিনার (অনলাইন লাইভ সেমিনার) অনুষ্ঠিত হয়েছে। মঙ্গগলবার (৩০ জুন) সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত একটানা চার ঘণ্টা জুম অ্যাপসের মাধ্যমে ভার্চুয়াল সেমিনারটি অনুষ্ঠিত হয়। ঢাকা বিভাগের ৬০জন সাংবাদিক এতে অংশগ্রহণ করেন। ওয়েবিনারের মডারেটর ছিলেন পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ।

মূখ্য আলোচক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সাবেক Vice-Chancellor, Dhaka University. প্যানেল আলোচক ড.শামীম রেজা, সহযোগী অধ্যাপক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, জুলফিকার আলি মাণিক, স্টিংগার,Newyork Times; Planning Adviser, বৈশাখী টেলিভিশন, মীর মাশরুর জামান, সিনিয়র নিউজ এডিটর, চ্যানেল আই, নুরুল ইসলাম হাসিব, বিশেষ সংবাদদাতা, বাংলাদেশ পোস্ট, ডাঃ আওরঙ্গজেব আরু, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ।

বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের পক্ষে প্রোগ্রাম অর্গানাইজার শাহ আলম সৈকত অনলাইন লাইভ সেমিনারটি (ওয়েবিনার) সঞ্চালনা করেন। তাকে সহযোগিতা করেন বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের মো. আব্দুল মান্নান ও সাজ্জাদ হাসান বাপ্পী।

নিজ নিজ বাসা/কর্মস্থল থেকে ওয়েবিনারে যোগ দেয়। এছাড়া সেমিনারে অংশগ্রহণকারি প্রতিটি জেলার সাংবাদিকরা ওয়েবিনার আলোচনায় অংশগ্রহণ করেন।

ওয়েবিনারের সমন্বয়কারী ও পিআইবি’র প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম সৈকত অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, দেশের সব ক’টি বিভাগে পর্যায়ক্রমে ওয়েবিনার অনুষ্ঠিত হবে। করোনাকালে করণীয় ও সুরক্ষার বিষয়ে সারাদেশের সাংবাদিকদের প্রস্তাব, সুপারিশ, মতামত একত্রিত করে পিআইবি তা সরকারের যথাযথ কর্তৃপক্ষের কাছে তুলে ধরবে।

Please follow and like us: