শ্রীপুরে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের অনুদানের চেক বিতরণ

July 2, 2020 9:54 pm

মুজাহিদ শেখ,শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি

মাগুরার শ্রীপুর উপজেলা পরিষদ মিলনায়তনে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী কর্তৃৃক নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের অনুকূলে বরাদ্দকৃত অনুদানের চেক বিতরণ করা হয়। মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অনুদানের চেক বিতরণ করেন।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহীন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীপুর থানার অফিসার ইনচার্জ আলী আহমেদ মাসুদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান নারগিস সুলতানা, কাজী জালাল উদ্দিন, সদর ইউপি চেয়ারম্যান মোঃ মশিয়ার রহমানসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি মুসাফির নজরুল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ইকরাম আলী বিশ্বাস, সরকারি কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

আলোচনা সভা শেষে উপজেলার ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৪ জন শিক্ষককে ৫ হাজার করে ও ১৫ জন কর্মচারীকে ২ হাজার ৫০০ শত করে টাকার চেক প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে সাইফুজ্জামান শিখর এমপি বলেন, বিশ্বব্যাপি মহামারী করোনা ভাইরাসের দুর্র্দিনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই চেক প্রদানের মাধ্যমে আপনাদেরকে স্বীকৃতি দিয়েছেন। আগামীতে পর্যায়ক্রমে আপনাদের এমপিওভূক্ত করা হবে। কওমী মাদ্রাসার শিক্ষদের জন্য তিনি এবারের বাজেটে ৯ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন, যা গত বছরে ছিল ৬ হাজার কোটি টাকা। এ জন্য আপনারা অধৈর্য না হয়ে ছাত্র-ছাত্রীদেরকে নীতি নৈতিকতা ও পূর্ণাঙ্গ জীবন যাপন সম্পর্কে শিক্ষাদান করবেন। সেই সাথে বর্তমান সময়ে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক সুরক্ষা বজায় রেখে চলার জন্য শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করবেন।
পরে সদ্য প্রয়াত এমপি শিখরের মায়ের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন উপজেলা মসজিদের ইমাম মাওলানা লিয়াকত আলী।

Please follow and like us: