ফিক্সিং অভিযোগে সাঙ্গাকারাকে ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ

July 3, 2020 11:56 am

স্পোর্টস ডেক্সঃ

২০১১ সালের বিশ্বকাপের ফাইনালে ফিক্সিং অভিযোগে তোলপাড় পুরো ক্রিকেটাঙ্গন। সেবার ভারতের কাছে ‘ফাইনাল বিক্রি করেছিল শ্রীলঙ্কা’ এমন অভিযোগ তুলেন তৎকালীন লঙ্কান ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা আলুথগামাকে। অভিযোগের তীর ছোঁড়া হয় সে সময়কার টিম ম্যানেজমেন্ট থেকে শুরু করে খেলোয়াড়দের বিরুদ্ধে।

এরই প্রেক্ষিতে তদন্তে নামে শ্রীলঙ্কার সরকার। আর তারই ফলস্বরূপ সে সময়কার অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে গতকাল (২ জুলাই) প্রায় ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছে তদন্ত কমিটি। লঙ্কান গণমাধ্যমের বরাত দিয়ে বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

এই প্রসঙ্গে সাঙ্গাকারা বলেন, ক্রিকেটের প্রতি আমার দায়িত্ব এবং সন্মান থাকার কারণেই আমি আমার বিবৃতি দিতে এসেছি। আশা করি তদন্ত শেষে সত্যটা সবার সামনে প্রকাশিত হবে।

তদন্তের খাতিরে গেল ৩০ জুন জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তৎকালীন শ্রীলঙ্কা দলের প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভাকে। ছয় ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করে তদন্ত কমিটি। গতকাল সেই ঘটনার জের ধরেই ডাক পড়ে উপুল থারাঙ্গার। ২ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর বের হয়ে আসেন তিনি।

আজ (৩ জুলাই) জিজ্ঞাসাবাদের জন্য হাজির হবেন মাহেলা জয়াবর্ধনে। এখন পর্যন্ত কেউই জিজ্ঞাসাবাদের বিষয়ে গণমাধ্যমের সামনে মুখ খুলেননি।

Please follow and like us: