মতলব উত্তরে আড়াই লাখ টাকার মাদকসহ হিজড়া নুপুর আটক

July 4, 2020 8:52 pm

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) ॥

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় মাদক ব্যবসায়ী এবার যুক্ত হয়েছে হিজড়ারা। বিভিন্ন সংস্থার মতে, মতলব উত্তরে হিজড়ারা মাদকদ্রব্যের কেনাবেচায় জড়িত। কেনাবেচার পাশাপাশি নিজেরাও সেবন করে। এতে উচ্ছন্নে যাচ্ছে যুবসমাজ। অসহায় বোধ করছেন অভিভাবকরা।

এমনই একজন হিজড়া মাদক কারবারিকে ৮শ’ ২০ পিস ইয়াবা, ২শ’ গ্রাম গাঁজা ও মাদক বিক্রির ৭ হাজার ৬০০ টাকা’সহ আটক করেছে পুলিশ। শুক্রবার বিকালে ছেংগারচর পৌরসভার রুহিতারপাড় থেকে হিজড়া সর্দারণী নুপুর আক্তার (২৬) কে আটক করা হয়। শনিবার সকালে তাকে চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়। জব্দকৃত মাদকের দাম আনুমানিক ২ লাখ ৬০ হাজার টাকা হবে।

এদিকে গত বৃহস্পতিবার উপজেলা পরিষদে এক অনুষ্ঠানে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাড. নুরুল আমিন রুহুল বলেন, হিজড়াদের মাদক ব্যবসার সাথে সমাজের কিছু লোক জড়িত। তাদের ব্যাপারে পুলিশ’সহ আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যদের তৎপর হওয়ার নির্দেশ দেন।

হিজড়া সং গঠনের মহসিন বলেন, আমাদের সম্প্রদায়ের অনেকেই মাদকাসক্ত, কথাটি মিথ্যা নয়। রীতিমতো মাদক কারবারও পরিচালনা করে তাদের কেউ কেউ। তবে আমাদের সংগঠনের বাইরে আরো হিজড়া রয়েছে, যাদের বেশির ভাগই এসব অবৈধ কার্যক্রম পরিচালনা করে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) আহসান হাবিব বলেন, ‘প্রতিদিনই আমাদের পুলিশ সদস্যরা মাদকদ্রব্যসহ ব্যবসায়ীদের গ্রেফতার করে কারাগারে পাঠাচ্ছে। কিন্তু তারা জামিনে বের হয়ে আবারও একই অপরাধে জড়াচ্ছে। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা বলেন, মাদক কারবারির কোনো জাত বা লিঙ্গ নেই। এই অপরাধীরা সমাজের শত্রু। মাদক কারবারি যে বা যারাই হোক, তাদের কোনো ছাড় দেওয়া হবে না। এমনকি পুলিশের লোক হলেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Please follow and like us: