পার্বতীপুর করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে

July 6, 2020 10:31 pm

এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের পার্বতীপুরে পর্যায়ক্রমে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত এই রোগে আক্রান্ত হয়েছে মোট ৬৩ জন। এর মধ্যে মৃত্যু বরণ করেছেন ২ জন এবং সুস্থ হয়েছেন ৪১ জন। সুস্থদের করোনা মুক্ত হিসেবে ছাড়পত্র দেওয়া হয়েছে। তবে ছাড়পত্র পাওয়া রোগীদের ছাড়পত্র প্রাপ্তির পর দিন থেকে ৭ দিন অতিরিক্ত সময় হোম আইশেলশনে থাকতে বলা হচ্ছে।

গত ৩ ও ৫ই জুলাই এই দুই দিনের রিপোর্টে ১০ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি সনাক্ত করা হয়েছে। গত ৩ জুলাইতে প্রাপ্ত করোনা পরীক্ষা রিপোর্টে ৭ জনের দেহে করোনার উপস্থিতি সনাক্ত করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন সুমি আক্তার, মাহবুর আলী সরদার, খন্দকার আহসান হাবীব, রায়হান নবী, আরীফ হোসেন, জয়নাল আবেদীন ও শেখ নিহার। ৫ই জুলাই করোনা পরীক্ষার রিপোর্টে ৩ জনের দেহে করোনার উপস্থিতি সনাক্ত হয়েছে। করোনা আক্রান্তরা হচ্ছেন নূরজাহান, জোসনা খাতুন ও মোকছেদ আলী। একই দিন করোনা সনাক্তের জন্য ১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রায় প্রতিদিনই করোনা রোগী সনাক্ত হচ্ছে এবং পর্যায়ক্রমে এ সংখ্যা বাড়ছে। গত ৩ জুলাই করোনা সনাক্তের নমুনার রিপোর্টে পার্বতীপুর রেলওয়ে জংশনে কর্তব্যরত ৩ জন কর্মচারীর দেহে করোনা উপস্থিতি সনাক্ত করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য খন্দকার আহসান হাবীব, রেলওয়ে থানা পুলিশের সদস্য রায়হান নবী ও রেলওয়ে সংকেত বিভাগের কর্মচারী আরিফ হোসেন। পার্বতীপুর উপজেলা শহর ও গ্রামঞ্চালের বিভিন্নস্থানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

করোনা ভাইরাস প্রতিরোধে শারীরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পড়া, মাস্ক না পড়ে ঘরের বাইরে না যাওয়া, হাসপাতালে চিকিৎসা নিতে মাস্ক পরিধান করে যাওয়া এই সব স্বাস্থ্য বিধি মেনে চলতে বলা হলেও বেশির ভাগ ক্ষেত্রেই মানুষ সেটা মেনে চলছে না। ফলে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।

Please follow and like us: