পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী জাফর মির্জা করোনায় আক্রান্ত

July 6, 2020 10:50 pm

আন্তর্জাতিক ডেক্সঃ

পাকিস্তানের মন্ত্রিপরিষদে করোনাভাইরাস শক্ত থাবা বসিয়েছে। শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী, আজ (৫ জুলাই) সোমবার প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হলেন স্বাস্থ্যমন্ত্রী। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে এ খবর জানিয়েছে আল জাজিরা।

দুদিন আগে পররাষ্ট্রমন্ত্রী শাহ মুহাম্মদ কুরেশীর করোনা ধরা পড়ে। সর্বশেষ স্বাস্থ্যমন্ত্রী জাফর মির্জা তার পরীক্ষার ফল পজিটিভ হওয়ার কথা জানান টুইটারে। স্বাস্থ্যের অবস্থা জানিয়ে এই মন্ত্রী লিখেছেন, ‘কোভিড-১৯ পরীক্ষায় আমার পজিটিভ এসেছে। স্বাস্থ্য পরামর্শ অনুযায়ী আমি নিজেকে ঘরে আইসোলেশনেরেখেছি এবং সব ধরনের পূর্ব সতর্কতা মেনে চলছি। আমার মৃদু লক্ষণ রয়েছে। দয়া করে আপনাদের প্রার্থনায় আমাকে রাখবেন।’

স্বাস্থ্য দফতরের সহকর্মীদের উদ্দেশ্যে জাফর লিখেছেন, ‘সহকর্মীরা, আপনারা কাজ চালিয়ে যান। বড় পার্থক্য তৈরি করে যাচ্ছেন আপনারা এবং আপনাদের নিয়ে আমি গর্বিত।’

এর আগে জুনে রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ করোনায় আক্রান্ত হয়েছিলেন। তিনিসহ ১৬ জন রাজনীতিবিদের কোভিড-১৯ ধরা পড়েছিল ওই সময়। তার আগে পার্লামেন্টের স্পিকার আসাদ কায়সারের করোনা পজিটিভ হয়। এবার দুই দিনের ব্যবধানে মন্ত্রিসভার ২ গুরুত্বপূর্ণ ব্যক্তির শরীরে এই ভাইরাসের উপস্থিতি মিলেছে।

গত ২৪ ঘণ্টায় অর্ধশতাধিক মৃত্যুতে চীনকে ছাপিয়ে ২০তম স্থানে উঠেছে পাকিস্তান। মোট প্রাণহানি ৪ হাজার ৭৬২ জন। দেশে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩১ হাজার ৮১৮ জন। পজিটিভের হিসাবে বিশ্বে পাকিস্তানের অবস্থান ১২ নম্বরে।