এক হচ্ছে মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ

July 9, 2020 5:40 pm

নিউজ ডেক্স:

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মালিকানাধীন মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপকে এক করার উদ্দেশ্যে পরীক্ষা-নিরীক্ষা চালানো হচ্ছে। পরীক্ষায় সফল হলে খুব শিগগিরই মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ এক করে দেয়া হবে বলে ধারণা করা হচ্ছে।

আলাদা আলাদা অ্যাপ ব্যবহার করলেও মেসেঞ্জার থেকে হোয়াটসঅ্যাপে কিংবা হোয়াটসঅ্যাপ থেকে মেসেঞ্জারে বার্তা পাঠানো যাবে। তার মানে আপনার ফেসবুক অ্যাকাউন্ট থাকলে হোয়াটসঅ্যাপ ডাউনলোড না করেও আপনার হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী বন্ধুদের বার্তা পাঠাতে পারবেন।

মেসেঞ্জারের লুকানো কোড থেকে এই তথ্য আবিষ্কার করেছে ওয়াবেটাইনফো নামের একটি ওয়েবসাইট। তবে ফেসবুক কর্তৃপক্ষ এখনো এ ধরনের কোন ঘোষণা দেয়নি।

ওয়াবেটাইনফো বলছে, এটি একটি খুব জটিল প্রক্রিয়া তাই এর বাস্তবায়নের জন্য সময় প্রয়োজন হতে পারে। তবে গত বছর ফেসবুক কর্তৃপক্ষ তাদের অধিনস্ত মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রামের মেসেজিং সেবা এক করে ফেলার ঘোষণা দিয়েছিল।

ফেসবুক চলতি বছরের এপ্রিলে মেসেঞ্জার রুম নামের একটি অ্যাপ বাজারে ছাড়ে, যার মাধ্যমে সর্বোচ্চ ৫০ জন ব্যবহারকারী নিয়ে ভিডিও কল পরিচালনা করা যায়। এই কলে মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রামের ব্যবহারকারীদের অন্তর্ভুক্ত করা যায়।

Please follow and like us: