বাড়ি ভাড়া কমপক্ষে ৩০% কমানঃ বাড়ীওয়ালাদের বললেন মেয়র জাহাঙ্গীর

July 11, 2020 11:39 am

এ আর আবুল হাসেম, গাজীপুর প্রতিনিধিঃ

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম গাজীপুর মহানগরের সকল বাড়ির মালিকদের প্রতি অনুরোধ জানিয়ে বলেছেন, এই কঠিন সময়ে আপনারা বাড়ি ভাড়া কমপক্ষে ৩০% বিবেচনা করে কম নিন। প্রাইভেট স্কুল বন্ধ। স্কুল চালানোর জন্য ৫০% রেখে শিক্ষার্থীদের বেতন ৫০% মওকুফের আহবান জানিয়েছেন মেয়র। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের প্রতি জরিমানা মওকুফ করে ২০% বিদ্যুৎ বিল কওকুফ করারও আহবান জানিয়েছেন মেয়র জাহাঙ্গীর আলম।

বৃহসপতিবার সকাল ১০টা ২০মিনিটে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম গ্রামবাংলানিউজকে এই কথা জানান। গণমাধ্যমের মাধ্যমে নগরবাসীর প্রতি জরুরী ভিত্তিতে তার দাবী বাস্তবায়নের অনুরোধ করেছেন তিনি।

মেয়র জাহাঙ্গীর আলম বলেন, করোনা ভাইরাসে থমমে গেছে বিশ্ব। বাংলাদেশও এই মহামারীতে আক্রান্ত। কর্মহীন মানুষের সংখ্যা দিন দিন বাড়ছে। মধ্যবিত্ত শ্রেনীর মানুষের তালিকা বড় হচ্ছে। উপার্জন কমে যাওয়ায় ঘরে ঘরে অভাব বাড়ছে। সংসারে আয় না থাকায় বা আয় কমে যাওয়ায় ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ সহ সংসার চালাতে হিমশিম খাচ্ছে মানুষ। অভাবে পড়ে শহরের মানুষ বাসা ছেড়ে গ্রামের দিকে যাচ্ছে। এই পরিস্থিতিতে আসন্ন ঈদুল আযহা উদযাপন কঠিন হয়ে যাবে সাধারণ মানুষের জন্য। সব দিক বিবেচনা করে গাজীপুর মহানগরের সর্বস্তরের সম্মানিত নাগরিকদের প্রতি উদাত্ত আহবান জানিয়ে মেয়র জাহাঙ্গীর আলম বলেছেন, এই মহাদুর্যোগে মানুষের প্রতি মানুষের মানবতাবোধ জাগ্রত হওয়ার এখনি সময়। তাই তিনি বাড়ি ভাড়া কমপক্ষে ৩০% বিবেচনা করে কম নেয়া, প্রাইভেট স্কুল বন্ধ। স্কুল চালানোর জন্য ৫০% রেখে শিক্ষার্থীদের বেতন ৫০% মওকুফ ও পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের প্রতি জরিমানা মওকুফ করে ২০% বিদ্যুৎ বিল কওকুফ করারও আহবান জানিয়েছেন।

মেয়র বলেন, ইতোমধ্যে নগরবাসী খাদ্য চিকিৎসা ও নিরাপত্তা সহ সকল ধরণের ব্যবস্থা করেছে গাজীপুর সিটি কর্পোরেশন। বাড়ির হোল্ডিং ট্যাক্সও ২৫% থেকে ৫০% মওকুফ করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সার্বক্ষনিক জনগনের পাশে আছি। নগরবাসীর মৌলিক অধিকার সংরক্ষনের জন্য রাত দিন কাজ করে যাচ্ছি। এই মহামারীর সময়েও নাগরিকদের চাহিদা পূরণ করে একটি সুন্দর ও বাসযোগ্য নগর বিনির্মানে কাজ চলছে। নগরীর রাস্তা ঘাট সহ সকল ধরণের উন্নয়নের কাজ চলছে। জীবন বাজি রেখে রাত দিন নিজে এলাকায় এলাকায় গিয়ে উন্নয়ন কাজ পরিদর্শন করছি।

জিসিসির মেয়র নগরবাসীর প্রতি ধৈর্য ধরে পরিস্থিতি মোকাবেলা করার আহবান জানিয়ে বলেন, এখনি সময় মানুষের পাশে দাঁড়ানোর। মহাবিপদের সময় মানুষ মানুষের পাশে না থাকলে মানবতা অর্থহীন হয়ে যায়। তাই তিনি সকল সম্মানিত নাগরিকদের প্রতি আহবান জানিয়ে বলেন, যার যা আছে তা দিয়েই মানবতার দৃষ্টান্ত স্থাপন করুন। মানুষ যেন মানুষকে চিরদিন মনে রাখেন এমন নজীর স্থাপন করুন। মৃত্যুর পর যেন জানাজার মাঠ লোকে লোকারণ্য হয়, সেই কাজ করে যাওয়া উচিত।

মেয়র উদাহরণ টেনে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, যার হাতে যা কিছু আছে তা দিয়েই শত্রুর মোকাবেলা কর। আজকের প্রেক্ষাপট সেটা না হলেও বিশ্ব মহামারীতে মানবতা আজ চ্যালেঞ্জের মুখে। এই সময়ে মানুষের পাশে দাঁড়ানোই সবচেয়ে বড় মানবিক কাজ। তাই বঙ্গবন্ধুু আদর্শে উজ্জিবিত হয়ে যার হাতে যা কিছু আছে তা দিয়েই পরস্পরের পাশে দাঁড়ানো উচিত। মানবতার সুরক্ষায় মহান রাব্বুল আলামিনের অশেষ রহমতে এই মহামরী কাটিয়ে একটি সুন্দর সময়ের অপেক্ষায় সকলকে এক যোগে কাজ করার আহবান জানান মেয়র।

Please follow and like us: