ক্রিকেটার হিসেবে গম্ভীরকে পছন্দ করলেও মানুষ হিসেবে নয়-আফ্রিদি

July 19, 2020 3:03 pm

স্পোর্টস ডেস্ক :

ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীরের সঙ্গে বরাবরই কথার লড়াই চলতে থাকে শহিদ আফ্রিদির। ক্রিকেটার হিসেবে গম্ভীরকে পছন্দ করলেও মানুষ হিসেবে তাকে একদমই পছন্দ নয় আফ্রিদির-সা¤প্রতিক সময়ে এমন মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদি নিজেই!

পাকিস্তানের সাংবাদিক জয়নব আব্বাসকে আফ্রিদি বলেন, একজন ক্রিকেটার বা একজন ব্যাটসম্যান হিসেবে আমি গম্ভীরকে সবসময়ই পছন্দ করে এসেছি। কিন্তু একজন মানুষ হিসেবে সে মাঝেমধ্যে কিছু কথা বলে এবং কিছু আচরণ দেখায়, যা দেখার পর মনে হবে, আসলে কি বলব! তার অবশ্যই কিছু সমস্যা আছে। এমনকি তার ফিজিও ইতিমধ্যে সে বিষয়টি নিয়ে বলেছে।

ভারতের সাবেক ফিজিও প্যাডি আপটন স¤প্রতি একটি বই লিখেছেন। যেখানে গম্ভীরকে আত্মবিশ্বাসহীন ক্রিকেটার বলে মন্তব্য করেছেন তিনি। ২০০৯ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত ভারতের জাতীয় দলের মেন্টাল কন্ডিশনার হিসেবে কাজ করায় গম্ভীরকে বেশ কাছ থেকে দেখেন আপটন।

সেই সুবাদে গম্ভীরকে নিয়ে এমন মন্তব্য করেন তিনি। যদিও আপটনের এই মন্তব্য বেশ ইতিবাচকভাবে নিয়েছেন গম্ভীর। গম্ভীর বলেন, আমি নিজেকে এবং ভারতকে বিশ্বের সেরা দল হিসেবে দেখতে চেয়েছি। এজন্য একশ করার পরও সন্তুষ্ট থাকতে চাইতাম না। প্যাডি তার বইয়ে সে কথাই লিখেছে। আমি তো এখানে খারাপ কিছু দেখছি না। বেশ কয়েকমাস আগে কাশ্মীর ইস্যু নিয়ে কথা কাটাকাটি হয় আফ্রিদি ও গম্ভীরের। এরপর নিজের আত্মজীবনীতেও গম্ভীরের আচরণগত সমস্যার কথা বলেন আফ্রিদি। জবাবে আফ্রিদিকে মানসিক ডাক্তার দেখানোর কথা জানিয়ে দেন গম্ভীর।

Please follow and like us: