লেবানন আইন শৃঙ্খলা বাহিনী ২২ জন বাংলাদেশীকে আটক করেছে!

July 25, 2020 11:39 pm
Spread the love

ওয়াসীম আকরাম :-

লেবাননের বিভাগীয় শহর ত্রিপোলিতে গত সপ্তাহে এক নারী সহ ২২ জন বাংলাদেশীকে গ্রেফতার করেছে স্হানীয় আইন শৃঙ্খলা বাহিনী। দূতাবাস সুত্রে জানা যায় গ্রেফতারকৃত ৩/৪ জনের বিরুদ্ধে জুয়া খেলার অভিযোগ ছিল। তাদেরকে গ্রেফতারে গিয়ে এরমধ্যে উপস্থিত ২২ জনকে আটক করে নিয়ে যায় সেখানকার স্হানীয় পুলিশ।

নাম প্রকাশে অনিহা লেবানন এক প্রবাসী জানায়, ত্রিপোলিতে প্রায় দশ হাজারের অধিক বাংলাদেশি বিভিন্ন কাজে সেখানে বসবাস।বাংলাদেশি ভাই বোনদের সুবিধার্থে ও সহযোগিতা স্বরূপ বাংলাদেশি পণ্য বিক্রিতে কয়েকটি দোকান খোলা হয়েছিল।দেশিয় খাবার বা পণ্য ক্রয়ের জন্য দোকানে আনাগোনা ছিল বাংলাদেশিদের। তার ভাষ্যমতে হয়ত কারো প্রতিহিংসার কারণে এমনটা ঘটে। উপস্থিতি ২২ জনের মধ্যে এক নারী কর্মীসহ বৈধ অবৈধ সবাইকে গ্রেফতার দেখায় পুলিশ।

আটকের পর দূতাবাস সেখানকার থানা পুলিশের সাথে যোগাযোগ করলে তারা জানায় আটককৃতরা দোকানে আসর বসিয়ে জুয়া খেলা করতো । তথ্যভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।এবং দুইটি দোকান সিল মোহর লাগিয়ে বন্ধ করে দেয়া হয়।

নিম্মে দূতাবাসের পেইজ বুকে প্রবাসীদের বিভিন্ন মন্তব্যে উত্তরে যাহা ছিল হুবহু তুলে ধরা হল :-
লেবাননের ত্রিপোলী থেকে গত সপ্তাহে ২২ জন বাংলাদেশীকে আটক করেছে আইন শৃঙ্খলা বাহিনী। এদের মধ্যে ০১ জন মহিলাও রয়েছে। তাদের কয়েকজনের বিরুদ্ধে জুয়া খেলার অভিযোগ রয়েছে। অন্যদের ইকামা নেই। ৩/৪ জনের অপরাধে ২২ জন ধরা পড়েছে।