আমার ব্যক্তিত্বের জন্য ফাউচি প্রশংসিত-ট্রাম্প

July 29, 2020 2:43 pm

আন্তর্জাতিক ডেক্সঃ

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচির প্রতি জনগণের আস্থার প্রসঙ্গ উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ফাউচিকে সবাই পছন্দ করলেও তাকে করেন না। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মঙ্গলবার হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে ট্রাম্প ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের প্রতি নিজের সমর্থনের পক্ষে কথা বলার সময় ফাউচির প্রসঙ্গ উঠে আসে।

ট্রাম্পের করোনাভাইরাস টাস্ক ফোর্সের অন্যতম সদস্য ফাউচি। সরকারের অন্যতম নির্ভরযোগ্য ব্যক্তি। সংক্রমণ থেকে নিজেদের রক্ষায় অনেক আমেরিকান তার পরামর্শ আন্তরিকতার সঙ্গে অনুসরণ করে। অপরদিকে ট্রাম্প মহামারী যেভাবে সামলানোর চেষ্টা করেছেন তা নিয়ে সমালোচনার মুখে পড়েছেন। এতে নভেম্বরে যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের কাছে পরাজয়ের ঝুঁকির মুখে পড়েছেন তিনি। ভোটারদের মধ্যে নিজের অবস্থানের উন্নতি ঘটাতে হিমশিম খেতে হচ্ছে তাকে।

তারপরও ট্রাম্প দাবি করেছেন, তিনি ও তার প্রশাসন যেভাবে করোনাভাইরাসের মোকাবেলা করছেন তাতে তাদেরও প্রশংসা পাওয়া উচিত, শুধু ফাউচি বা টাস্ক ফোর্সের অপর বিশিষ্ট সদস্য ডেবরা বার্ক্সের নয়। “তিনি আমাদের প্রশাসনের সঙ্গে কাজ করছেন আর অধিকাংশ ক্ষেত্রে আমরা অনেক বেশি করেছি, তিনি ও অন্যরা, ড. বার্ক্স ও অন্যরা, তারা চমৎকার, যা করেছেন আমরা তা অনুমোদন করছি; আর উচ্চ জনসমর্থন পেলেন তিনি। তাই কেন ভাইরাসের বিবেচনায় আমার ও প্রশাসনের উচ্চ জনসমর্থন নেই? আমাদের অনেক উচ্চ (জনসমর্থন) থাকা উচিত,” বলেছেন মার্কিন প্রেসিডেন্ট।

“তাই এই বিষয়টি কৌতুহলজনক, একজন ব্যক্তি আমাদের জন্য কাজ করলেন আর এখন সবাই তাদের নিয়ে ভাবে আর আমাকে কেউ পছন্দ করে না। এটি কেবল আমার ব্যক্তিত্বের জন্য হতে পারে,” বলেন ট্রাম্প।

সম্প্রতি করোনাভাইরাস মহামারীতে যুক্তরাষ্ট্রে ফের সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, এতে সংকটের সর্বোচ্চ পর্যায় দেশটি পার করে এসেছে এমন আশা মিইয়ে গেছে। করোনাভাইরাস সংকটের কারণে যুক্তরাষ্ট্রের বহু ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে এবং লাখ লাখ লোক বেকার হয়ে পড়েছেন।

Please follow and like us: