নেত্রকোনায় বাড়ছে নদ নদীর পানি, সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা

July 29, 2020 3:59 pm

সৈয়দ সময়, নেত্রকোনা প্রতিনিধি

ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে জেলার বিভিন্ন নদ নদীর পানি বাড়ছে। জেলার বিভিন্ন উপজেলায় দেখা জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। লাখো পানিবন্দি মানুষ দুর্ভোগের মধ্যে দুর্বিসহ জীবন যাপন করছে।

ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জেলার দুর্গাপুরের সোমেশ্বরী, কলমাকান্দার উদ্ধাখালী, গণেশ্বরী, বারহাট্টা, সদর উপজেলার কংশ, মোহনগঞ্জ ও খালিয়াজুরীর ধনু নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। ওই সমস্ত নদীর পানি বেড়ে জেলার বিভিন্ন উপজেলার নিন্মাঞ্চলে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

গত প্রায় এক মাস ধরে জেলার বিভিন্ন উপজেলায় লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার খালিয়াজুরী, মোহনগঞ্জ, মদন, কলমাকান্দা, সদর উপজেলা, বারহাট্টা, দুর্গাপুরে ৩৫০ মেট্রিক টন চাল, নগদ সাত লাখ টাকা, শিশুয খাদ্যেও জন্য এক লাখ টাকা, গো খাদ্যের জন্য ২ লাখ ৫০ হাজার টাকা ও ২৯ হাজার শুকনো খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে।

নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম বলেন, জেলার বিভিন্ন উপজেলায় অনেক মানুষ পানিবন্ধি অবস্থায় আছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে ওই সমস্ত মানুষের জন্য নগদ টাকা, শুকনো খাবারসহ ত্রান সামগ্রী দেয়া হয়েছে। ত্রানের জন্য কোন সমস্যা নেই পর্যাপ্ত পরিমান মওজুদ রয়েছে।

Please follow and like us: