পাকিস্তানকে মোকাবেলায় ইংল্যান্ডকে সতর্ক করলেন ভন

July 30, 2020 8:10 am

স্পোর্টস ডেক্সঃ

২৮ জুলাই যে দল নিয়ে ইংল্যান্ড ২৬৯ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ২-১-এ তিন টেস্টের সিরিজ জিতেছে, সেটিই অপরিবর্তিত রেখে শুরু করতে যাচ্ছে পাকিস্তানের সঙ্গে তিন টেস্টের সিরিজ। ৫ আগস্ট সাউদাম্পটনের এজিয়্যাস বোলে পাকিস্তানের সঙ্গে তিন টেস্টের প্রথমটি খেলতে নামবে জো রুটের ইংল্যান্ড। এই টেস্টের জন্য বুধবারই দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে খেলা দলটিই অবিকৃত রেখে দেওয়া হয়েছে। শুধু বেন ফোকস, জ্যাক লিচ, জেমস ব্রেসি ও ড্যান লরেন্সকে রাখা হয়েছে রিজার্ভ হিসেবে।

এই সাউদাম্পটনেই প্রথম টেস্ট ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে শুরু করা ইংল্যান্ড ওল্ড ট্রাফোর্ডে পরের দুটি টেস্ট জিতে শেষবারের মতো উইজডেন ট্রফিটাকে নিজেদের করে রেখেছে। এটাই ছিল উইজডেন ট্রফির শেষ সিরিজ, এরপর থেকে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজে লড়বে রিচার্ডস-বোথাম ট্রফির জন্য। ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ড দ্বিতীয় টেস্টে জিতেছে বেন স্টোকসের অসাধারণ অলরাউন্ড নৈপুণ্যে আর তৃতীয় টেস্টে স্টুয়ার্ট ব্রডের ১০ উইকেট শিকারের কল্যাণে।

এদিকে পাকিস্তানের মুখোমুখি হতে যাওয়ার আগে মাইকেল ভন সতর্ক করে দিয়েছেন ইংল্যান্ডকে। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক বলেছেন, ক্রিকেটের আদি সংস্করণে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে পাকিস্তান অনেক ভালো দল এবং তারা স্বাগতিকদের চমকে দিতে পারে।

অধিনায়ক জো রুটের অনুপস্থিতিতে ইংল্যান্ড ৪ উইকেটে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজের কাছে। তারপর অবশ্য দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে সিরিজ জিতে নিয়েছে ২-১ ব্যবধানে। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে ভন বলেছেন, ‘ইংল্যান্ডের দিক থেকে এটা ছিল খুব ভালো জবাব। আমি ওয়েস্ট ইন্ডিজকে অশ্রদ্ধা করছি না মোটেও, কিন্তু পাকিস্তান তাদের চেয়ে ভালো টেস্ট দল।’

ইংল্যান্ডের হয়ে ৮২ টেস্ট ও ৮৬ ওয়ানডে ম্যাচ খেলা ভন মনে করেন পাকিস্তানের ভালো মানের ব্যাটসম্যান আছে যারা ইংলিশ বোলারদের চ্যালেঞ্জ জানাতেই পারে, ‘দুই ডানহাতি বাবর আজম ও আজহার আলী খুবই উঁচু মানের ব্যাটসম্যান, যারা জানে ইংলিশ কন্ডিশনে কীভাবে ব্যাট করতে হয়। যদি পাকিস্তান প্রথমে ব্যাট করে, আমি নিশ্চিত যে সেটাই তাদের ভাবনা, বোর্ডে অনেক রান জমিয়ে ইংল্যান্ডকে চ্যালেঞ্জ ছুড়ে দেবে।’

Please follow and like us: