২০ কিলোমিটার যানজট পাটুরিয়া ঘাটে

July 31, 2020 2:33 pm

নিউজ ডেক্সঃ

তিন ঘণ্টা ফেরিতে যানবাহন লোড ও আনলোড বন্ধ থাকায় পাটুরিয়া ঘাটে গাড়ির চাপ বেড়েছে। ঘাট থেকে ঢাকা-আরিচা মহাসড়কে ২০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে ঈদে ঘরমুখো মানুষজন।

শুক্রবার (৩১ জুলাই) সকাল ১০টার দিকে ঘাটসংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে পাটুরিয়া ঘাট এলাকায় ঈদে ঘরমুখো মানুষ ও যাত্রীবাহী বাসের চাপ বেড়ে যায়। রাত বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীবাহী কোচ ও ব্যক্তিগত গাড়ির চাপও বাড়তে থাকে। ফেরিতে আগে ওঠার প্রতিযোগিতায় ঘাট এলাকায় চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। রাত আড়াইটা থেকে ফেরিতে যানবাহন লোড ও আনলোড বন্ধ হয়ে যায়। এতে পরিস্থিতি আরও ভয়াবহ হয়। তৈরি হয় দীর্ঘ যানজট।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল বলেন, ‘ফেরি থেকে যানবাহন আনলোড ও লোড করা বন্ধ থাকায় ঘাট এলাকায় যানবাহন ও যাত্রীর চাপ বেড়েছে।’

হাইওয়ে পুলিশ ফাঁড়ি সূত্র জানা গেছে, ঢাকা-আরিচা মহাসড়কে নদী পারাপারের যাত্রীবাহী বাসের চেয়ে লোকাল বাসের চাপ বেশি। এসব গাড়ি পাটুরিয়া যাত্রী নামিয়ে আবার ঢাকার দিকে রওনা দেওয়ার সময় প্রতিযোগিতা করে। এতে পথ আটকে যায়।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ কবির বলেন, ‘পাটুরিয়া ঘাটে ফেরিতে যানবাহন পারাপারে বিঘ্ন ঘটনায় ও অতিরিক্ত গাড়ির চাপের কারণে ঢাকা-আরিচা মহাসড়কে প্রায় ২০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে।’

Please follow and like us: