বারহাট্টায় যাত্রাশিল্পী হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

August 13, 2020 10:55 pm
Spread the love

সৈয়দ সময়, নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার বারহাট্টায় বাংলাদেশ যাত্রা শিল্প উন্নয়ন পরিষদ বারহাট্টা উপজেলা শাখার সহ-সভাপতি সোহাগ মিয়া হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বারহাট্টা প্রেসক্লাবের সামনের সড়কে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ঘন্টব্যাপী বাংলাদেশ যাত্রা শিল্প উন্নয়ন পরিষদ উপােজলা শাখা এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন-বারহাট্রা উপজেলা পরিষদ চেয়ারম্যান মাইনুল হক কাসেম, সাবেক উপজেলা চেয়ারম্যান মানিক আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন আজাদ, কৃষকলীগের সভাপতি টুপুর জোয়াদার, বাংলাদেশ যাত্রা শিল্প উন্নয়ন পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক এ কে এম এরশাদুল হক জনি, মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, বারহাট্টা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস আহম্মেদ বাবুল, উপজেলা যাত্রা শিল্প উন্নয়ন পরিষদের সভাপতি আক্কাস আলী, সম্পাদক নিজার রঞ্জন পন্ডিত প্রমুখ। এ সময় বক্তারা খুনীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

উল্লেখ, জেলার বারহাট্টার বাদে চিরাম গ্রামের যাত্রাশিল্পী সোহাগ মিয়া গত ২৮ জুলাই রাতে ভাষান পানিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন। তিনদিন পর ১ আগষ্ট সকালে গ্রামের ডোবা থেকে লাশ উদ্ধার করে বারহাট্টা থানা পুলিশ। এ ঘটনায় নিহতের ভাই মো. গোলাম বারী টিটু বাদী হয়ে গত ২ আগষ্ট দুইজনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩-৪ জনের বিরুদ্ধে বারহাট্টা থানায় মামলা করেন। পুলিশ ওই গ্রামের সাখাওয়াত হোসেনকে গ্রেপ্তার করেছে।

বারহাট্টা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান বলেন, যাত্রা শিল্পী সোহাগ মিয়াকে হত্যা করা হয়েছে। তবে কি কারনে হত্যা হয়েছে বিষয়টি এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনায় জড়িত থাকতে পারে এমন আরও ৪-৫জন সন্দেহের তালিকায় আছে। তাদেরকে গ্রেপ্তারের জন্য অভিযান চলছে।