টি-২০ খেলার প্রস্তাব নাকচ করে দিয়েছে শ্রীলঙ্কা

August 13, 2020 11:00 pm
Spread the love

স্পোর্টস ডেক্সঃ

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে মুখিয়ে আছে বাংলাদেশ। শ্রীলঙ্কার সঙ্গে কথাবার্তা অনেকটাই পাকাপোক্ত। কিন্তু বাংলাদেশের চাওয়া পূরণ হচ্ছে না।

সফরে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চেয়েছিল বাংলাদেশ। তবে পরিস্থিতি বিবেচনায় টি-টোয়েন্টি খেলার প্রস্তাব নাকচ করে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

কোনো টি-টোয়েন্টি নয়, শ্রীলঙ্কা সফরে খেলা হবে তিনটি টেস্ট। মূলত লঙ্কান বোর্ডের সঙ্গে সমঝোতা না হওয়াতেই এমন সিদ্ধান্ত। জানিয়েছেন বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান। এদিকে কোভিডকালের কথা চিন্তা করে স্কোয়াড ঘোষণা করা হবে ২০ থেকে ২৫ জনের। জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

ঐচ্ছিক অনুশীলনে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন টেস্ট অধিনায়ক মুমিনুল। আর শ্যেনদৃষ্টিতে পর্যবেক্ষেণে প্রধান নির্বাচক নান্নু। আলাপ সারলেন ফিটনেস ট্রেইনার তুষার কান্তির সঙ্গে। সেই সংলাপে প্রধান নির্বাচক হয়তো জেনে নিলেন গেল তিন সপ্তাহে ক্রিকেটারদের ফিটনেসের কতটুকু উন্নতি হলো।

অস্বস্তি কাটিয়ে লঙ্কা সিরিজ দিয়ে আবারো লাল সবুজের হয়ে ২২ গজে প্রাণ ফেরানোর প্রস্তুতি মুশফিক-মিথুনদের।

অন্যদিকে, লঙ্কান বোর্ডের সাথে টেবিলের খেলায় ব্যস্ত বিসিবির কর্তা ব্যক্তিরা। শিডিউলে থাকা তিন টেস্টের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এসএলসিকে প্রস্তাব দিয়েছিল আরো তিন টি-টোয়েন্টির। একটি টেষ্ট কমালে লঙ্কান বোর্ড খেলতে রাজি টি-টোয়েন্টি। কিন্তু তাতে রাজি নয় বিসিবি। তাই এফটিপিতে থাকা শুধু তিন টেস্টই হচ্ছে কলম্বো সফরে।

এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ৩টা টেস্ট তো আগে থেকেই চূড়ান্ত ছিল। আমরা চেয়েছিলাম ৩টা টি-টোয়েন্টিও খেলতে। কিন্তু বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে তারা টি-টোয়েন্টি খেলতে আপত্তি জানিয়েছে।

তাই রঙিন পোশাক বাদ দিয়ে সাদা পোশাকের ক্রিকেটারদের তালিকা তৈরিতেই ব্যস্ত নির্বাচকরা। করোনাকালের কথা চিন্তা করে দল হবে লম্বা।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, কোন সময় কি হয় তা তো বলা মুশকিল। আমরা সব ধরণের ঝুঁকির কথা বিবেচনা করছি। সব মিলিয়ে দলটাও সেভাবে বড় করেই দিতে হবে।

লঙ্কা সিরিজের জন্য সেপ্টেম্বরের মাঝামাঝি ক্রিকেটারদের অনুশীলনে ফেরার প্রস্তুতি নিচ্ছে ক্রিকেট বোর্ড। ২৪ অক্টোবর মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি।