অস্ট্রেলিয়াকে ২৪ রানে হারিয়ে সিরিজে ফিরলো ইংল্যান্ড

September 14, 2020 11:48 am
Spread the love

স্পোর্টস ডেক্সঃ

ইয়ন মরগানের দারুণ অধিনায়কত্ব ও পেসারদের দাপটে দারুণভাবে সিরিজে ফিরল ইংল্যান্ড। জফরা আর্চার, ক্রিস ওকস ও স্যাম কারানদের দাপুটে বোলিংয়ে, ম্যানচেষ্টারে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ২৪ রানে হারিয়েছে মরগানের দল। এই জয়ে সিরিজে ১-১ সমতা এনেছে বিশ্ব চ্যাম্পিয়নরা।

২৩২ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ৩৭ রানের মধ্যে দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর ১০৭ রানের জুটি গড়েন অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও মারনাস ল্যাবুশেন। ৫৯ বলে ৪৮ রান করে বিদায় নেন ল্যাবুশেন। এরপরই অজি শিবিরে ধসের শুরু। মিচেল মার্শ এক রানে বিদায় নেয়ার পর আটটি চার ও একটি ছক্কায় ৭৩ রান করা ফিঞ্চও বিদায় নেন। ৪৮.৪ ওভারে ২০৭ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। মাঝে কেবল লড়াই চালিয়ে যান উইকেটরক্ষক আলেক্স ক্যারি। তাঁর ব্যাটে আসে ৩৬ রান। ইংল্যান্ডের বোলারদের মধ্যে আর্চার, ওকস ও স্যাম- তিনজনই তিনটি করে উইকেট নেন।

এর আগে ব্যাটিং করে সুবিধা করতে পারেনি ইংল্যান্ডও। দলীয় ১৪৯ রান তুলতে আট উইকেট হারায় তারা। মরগান ৪২ ও জো রুট ৩৯ রান করেন। আট উইকেট পড়ার পর ৭৬ রানের জুটি গড়েন টম কারান ও আদিল রশিদ। ৩৯ বলে ৩৭ রান করেন টম, ৩৫* রান আসে রশিদের ব্যাটে।