দূর্গাপুর পৌরসভার উন্নয়নে একটি আলোচিত নাম আলাল উদ্দিন আলাল

September 22, 2020 6:06 pm
Spread the love

সৈয়দ সময়, নেত্রকোণা

প্রকৃতির আশির্বাদ নেত্রকোণা জেলার দূর্গাপুর উপজেলা। এর সাদামাটি, লাল বালু ও প্রাকৃতিক সৌন্দর্য সারা দেশে পর্যটকদের কাছে টানে। এলাকার জনগণের সেবা দানে দূর্গাপুর পৌরসভা বরাবরাই আন্তরিক। দূর্গাপুর পৌরসভার উন্নয়নে মো: আলাল উদ্দিন আলাল একটি আলোকিত নাম। আওয়ামীলীগ ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মো: আলাল উদ্দিন আলাল দূর্গাপুর পৌরসভার মেয়র প্রার্থী। জননন্দিত মানবিক জননেতা মো: আলাল প্রতিদিনই এলাকার মানুষের পাশে সেবা দান করে যাচ্ছেন। দূর্গাপুর পৌরসভাকে একটি মডেল পৌরসভায় বিনির্মাণে আন্তরিক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আওয়ামীলীগ রাজনৈতিক জড়িত থাকার কারণে স্বৈরাচার সরকার ও জামাত জোট সরকারের আমলে বিভিন্ন প্রকার নির্যাতনের শিকার হন। আওয়ামীলীগের এই ত্যাগী নেতা করোনাকালীন সময়ে সরকারের সকল স্ব্যাস্থবিধি মেনে ওয়ার্ডে ওয়ার্ডে মহল্লায় মহল্লায় আওয়ামীলীগ নেতা কর্মীদের সাথে নিয়ে দূর্গাপুর পৌরবাসীদের জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। করোনায় হত দরিদ্র গরীব অসহায়, প্রতিবন্ধী, বন্যা পানি বন্ধী মানুষের মাঝে নি:স্বার্থভাবে সাহার্য্যরে হাত বাড়িয়ে যাচ্ছেন। মাস্ক, সাবান, স্প্রে, কাপড়, ঔষধ, খাবার ও আর্থিক সহযোগীতা প্রদান করে যাচ্ছেন। ডিজিটাল পৌরসভা নির্মানে বেকার ছাত্র/ছাত্রীদের আইটি প্রশিক্ষণের ব্যবস্থা করছেন।

দানবীর ও বিদ্যুৎসাহি মো: আলাল উদ্দিন আলাল ডাকুমারা ইসলামপুর তিন তলা মসজিদ নির্মানের জন্য নগদ ১৫লক্ষ টাকা অর্থ অনুদান দেন। দশাল মাদ্্রার সভাপতি দায়িত্ব পালন সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। দূর্গাপুরের আদিবাসী, নৃ-গোষ্ঠীদের যে কোন সমস্যায় তিনি এগিয়ে যাচ্ছেন। তিনি সাংবাদিক সুশীল সমাজ ও দূর্গাপুর পৌরবাসীর উন্নয়নের জন্য সার্বক্ষণিক মত বিনিময় করে যাচ্ছে।

বঙ্গবন্ধু আদর্শের সৈনিক মো: আলাল উদ্দিন আলাল আওয়ামীলীগের রাজনৈতিক কর্মসূচিতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি দূর্গাপুর পৌরসভা মেয়র প্রার্থী হিসেবে সকলের কাছে দোয়া ও সার্বিক সহযোগিতা কামনা করেন।