সুয়ারেজের বিদায়ে ভীষণ মর্মাহত মেসি

September 25, 2020 8:29 pm
Spread the love

স্পোর্টস ডেক্সঃ

আন্তর্জাতিক ময়দানে দুইজন ভিন্ন দলের হয়ে মাঠে নেমে প্রতিপক্ষ হিসেবে লড়াই করেছেন। তবুও এবার যেন মেনে নিতে পারছেন না লিওনেল মেসি। প্রিয় বন্ধু লুইস অ্যাতলেটিকো মাদ্রিদে যাওয়া ভীষণ পোড়াচ্ছে আর্জেন্টাইন সুপারস্টারকে। বিশেষ করে বার্সেলোনার ক্লাব ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়কে এমন বিদায়ে ভীষণ মর্মাহত হয়েছেন মেসি। নিজের ইনস্টাগ্রাম বার্তায় এমন তথ্য জানিয়েছেন মেসি।

৬০ লাখ ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে স্প্যানিশ আরেক ক্লাব অ্যাতলেটিকোতে পাড়ি জমিয়েছেন সুয়ারেজ। কাতালান ক্লাব ইতিহাসের অন্যতম সেরা এই ফুটবলারের বিদায় ছিল হতাশাজনক। ক্লাবে নতুন কোচ রোনাল্ড কোমান এসে জানিয়ে দিয়েছেন, সুয়ারেজকে আর চান না তিনি। আর সেই কথার ভিত্তিতে নতুন ক্লাবও খুঁজে নিয়েছেন লুইসিতো। তবে এরপরেই বিষয়টিকে জটিল করে তুলেছেন ক্লাব সভাপতি। শেষ পর্যন্ত একপ্রকার ছুঁড়ে ফেলে দেওয়ার মতো ঘটনা ঘটেছে সুয়ারেজের ক্ষেত্রে।

আর নিজের ইনস্টাগ্রাম পোস্টে এই সব বিষয় টেনে এনেছেন মেসি। সুয়ারেজকে নিয়ে নিজের আবেগঘন বার্তায় মেসি লিখেন, ‘আমি আগে থেকেই ইঙ্গিত পাচ্ছিলাম কিন্তু আজকে লকার রুমে গিয়েই সত্যিটা জানতে পারলাম।

কত কঠিনই না হবে সামনের সময়গুলো, যখন তোমার সঙ্গে দিনের পর দিন আর মাঠের ভিতরে এবং বাইরে কাটানো হবে না। আমরা দিনগুলো অনেক মিস করবো। অনেকগুলা বছর, অসংখ্য ম্যাটস (সুয়ারেজের বানানো বিখ্যাত কফি) আর ডিনার, প্রতিদিন একসঙ্গে…অনেক কিছুই তুমিও কোনোদিন ভুলতে পারবে না।

তোমাকে অন্য ক্লাবের জার্সিতে দেখা হবে অস্বাভাবিক এবং তারচেয়েও অস্বাভাবিক হবে তোমার বিপক্ষে খেলা। তেমন বিদায়ই তোমার প্রাপ্য ছিল যেমনটা তুমি ছিলে; ক্লাবের ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের একজন।

এমন বিদায় তোমার প্রাপ্য না যেমনভাবে তোমাকে বিদায় দেয়া হচ্ছে। কিন্তু সত্যটা হলো এই মুহূর্তে (বোর্ডের বর্তমান অবস্থায়) আমি এটা দেখে অবাক হচ্ছি না।

শুভ কামনা তোমার নতুন চ্যালেঞ্জের জন্য। আমি তোমাকে অনেক ভালোবাসি। আমি তোমাকে অনেক ভালোবাসি। শিগগিরই দেখা হচ্ছে, বন্ধু।’
২০১৪ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার পর উরুগুইয়ান এই স্ট্রাইকার ১৩টি ট্রফি জিতেছেন বার্সার হয়ে। তার মধ্যে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ১টি, স্প্যানিশ লা লিগা ও কোপা ডেল রে ৪টি, স্প্যানিশ সুপার কাপের ২টি, ইউরোপিয়ান সুপার কাপ ও ক্লাব ওয়ার্ল্ড কাপ ১টি করে।

বার্সেলোনার জার্সি গায়ে ২৮৩ ম্যাচ খেলে সুয়ারেজ গোল করেছেন ১৯৮টি। যা তাকে ক্লাবটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তৃতীয় স্থানে আসীন করেছে। তার সামনে ছিলেন কেবল সিজার রদ্রিগেজ (২৩২) ও লিওনেল মেসি (৬৩৪)। ১৯৮ গোল করার পাশাপাশি ৯৮টি অ্যাসিস্টও করেছেন তিনি।