৮৫ রান করলেই টি টোয়েন্টিতে নতুন রেকর্ড গড়বেন বিরাট

September 28, 2020 4:06 pm
Spread the love

স্পোর্টস ডেক্সঃ

আরব আমিরাতে আইপিএলের যাত্রা শুরু হয়েছিল কাঙ্ক্ষিত জয় দিয়েই। সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে এই জয় দিয়ে ৫০তম জয়ের রেকর্ড ছুঁয়েছিলেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। এবার তার সামনে নতুন রেকর্ডের হাতছানি।

তবে এই রেকর্ডের জন্য প্রয়োজন আর মাত্র ৮৫ রান। সোমবার (২৮ সেপ্টেম্বর) মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে এই রান করতে পারলেই প্রথম ভারতীয় হিসেবে টি টোয়েন্টিতে ৯ হাজার রানের মালিক হবেন কোহলি।

এখন পর্যন্ত ২৮৩ টি-টোয়েন্টি খেলে কোহলির সংগ্রহ ৮ হাজার ৯১৫ রান। ৯ হাজারি ক্লাবে ঢুকতে পারলে তিনি হবেন সপ্তম ব্যাটসম্যান। এর আগে আরো ছয় ব্যাটসম্যান এই তালিকায় নিজেদের নাম লিখিয়েছেন। যার মধ্যে গেইল, পোলার্ড, ফিঞ্চও আছেন।

একই সঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সপ্তম ব্যাটসম্যান হিসেবে প্রবেশ করবেন ৯ হাজারি ক্লাবে। নাম লেখাবেন গেইল-পোলার্ড-ম্যাককালামদের নামের পাশে।

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান করা ব্যাটসম্যানদের তালিকায় সবার উপরে রয়েছেন ক্যারিবিয়ান মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল। তার সংগ্রহ ১৩ হাজার ২৯৬ রান। এই তালিকার দ্বিতীয় অবস্থানে আছেন তারই সতীর্থ কাইরন পোলার্ড। যার সংগ্রহ ১০ হাজার ২৩৮ রান।

৯ হাজার ৯৯২ রান নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে কিউই ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। এছাড়া পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক ৯ হাজার ৯০৬ রয়েছেন এই তালিকার চার নম্বরে।

পাঁচ এবং ছয়ে অবস্থা করছেন দুই অজি ক্রিকেটার। ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ। এই এলিট ক্লাবে নাম লেখানোর অপেক্ষায় এখন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।