কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দেশের সেরা

October 13, 2020 4:21 pm
Spread the love

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি

স্বাস্থ্য সেবার দিক থেকে গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এক অনন্য দৃষ্টান্ত। উপজেলা পর্যায়ে বাংলাদেশে সেরা দশ প্রতিষ্ঠানের মধ্যে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রথম স্থানে রয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে গাজীপুর সাংবাদিক ইউনিয়ন নেতৃৃবৃন্দের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. সালাম সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন।

ডা. সালাম সরকার বলেন, হাসপাতালের সব সেক্টরে পরিবর্তন হযেছে। শতকরা ৯০ ভাগ মানুষ এই হাসপাতাল থেকে খুশি মনে বাড়ী যায়। আজ ডিও লেটারের মাধ্যমে মন্ত্রণালয়ে নির্দেশে ৭ জন ম্যাডিক্যাল অফিসার যোগদান করেছে। গত অর্থবছরে সরকারের কাছে আমরা ৫০ লক্ষ টাকা জমা দিয়েছি।
তিনি আরো বলেন, বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ কন্যা স্থানীয় সাংসদ সিমিন হোসেন রিমি ব্যাক্তিগত উদ্যোগে প্রতিমাসে এই হাসপাতালে এক লক্ষ টাকা দিয়ে সহযোগিতা করেন। ওই অর্থ দিয়ে মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্রেও সহযোগিতা করা হয়। গত বছর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান দিয়েছেন ১২ লাখ টাকা। তিনি বলেন, আগামী মাস থেকে সনোগ্রাফি চালু হবে। এছাড়া উপজেলার রায়েদ ইউনিয়নের বেলাশী কমিউনিটি ক্লিনিকে আগামী ১৭ তারিখে হেলথ কেয়ার প্রোভাইডর যোগদান করবে।

গাজীপুর সাংবাদিক ইউনিয়ন যুগ্ম সাধারণ সম্পাদক ভোরের কাগজের নুরুল আমীন সিকদার, সংগঠনের কাপাসিয়া ইউনিটের সদস্য সচিব বাংলাদেশের খবরের মন্জুরুল হক, ভোরের পাতার আসাদুল্লাহ মাসুম, মাই টিভির মজিবুর রহমান, খোলা কাগজের শরীফ সিকদার, ডেল্টা টাইমস এর আকরাম হোসেন হিরন, সময়ের আলোর শামীম সিকদার প্রমুখ বক্তব্য রাখেন। পরে ডা. সালাম সরকারকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেছেন সাংবাদিকেরা।