দম… ছোট্ট শব্দে জীবনলীলার আদি অন্ত-আসিফ আকবর

October 16, 2020 7:23 am
Spread the love

বিনোদন ডেক্সঃ

ও প্রিয়া ও প্রিয়া তুমি কোথায়। জনপ্রিয় গায়ক আসিফ আকবরের এই গানটি এখনো তাঁর ভক্তদের হৃদয়ে গেথে আছে। আসিফ আকবর বর্তমানে নিয়মিত তাঁর ভেরিফাইড ফেইসবুক পেইজে কিছু পোস্ট করে থাকেন। এবার তিনি দম নিয়ে বক্তদের উদ্দেশ্যে লিখেছেন। আসিফ আকবরের লেখাটি তাঁর ভক্তদের জন্য তুলে ধরা হলোঃ

“”দম…
ছোট্ট শব্দে জীবনলীলার আদি অন্ত। আমার জন্য সুর করা প্রায় সব সম্মানিত সুরকাররা প্রতিনিয়ত আমার দম চেক করেছেন। দম নিয়ে গাইতে হয়েছে আমাকে, এখনো গাইতে হয়। বিশেষ করে মুভির গানে মোটামুটি আমার চামড়া তুলে ফেলেন স্যারেরা। আমি ইচ্ছা করলেই উনাদের বলতে পারতাম এভাবে টর্চার করবেন না প্লীজ। পারিনি, কারন তারা সেরা আউটপুট আমার থেকেই চাইতেন। সিনেমার গানে মস্তানী চলেনা, আবার বিশেষ অ্যাসাইনমেন্ট ছাড়াও রিক্রুট করা হয়না। শুধু আমাকে দিয়ে যেটা সম্ভব সেই কাজটাই করিয়েছেন শ্রদ্ধাভাজনরা।কত মানুষ কত পেশায় থাকে, আমরা গান গেয়ে নাকি নরকের পথের দিশারী হয়েছি। এমন কিছু ফেসবুক স্যার আছেন, যারা নিজেরা গান পর্ণ দেখা শোনার পাশাপাশি আমাদের নরক নির্ধারন করে দেন। তাদের হিসেবে পৃথিবীতে গলার পাপ আছে, চোখ কানের পাপ নেই।

দম …
আর সবার মত আমারও আল্লাহপদত্ত শ্রেষ্ঠ সম্পদ। গতকাল বিকেলে এই দমে হালকা টাচ লেগেছে। চারঘন্টায় বুঝেছি মউতকালীন সময়ে কি কাহিনীটা ঘটবে। রেকর্ডিংসহ ব্যস্ত শিডিউল ছিল। সেই সঙ্গে আধুনিক বরিশালের জনক সাবেক মেয়র মরহুম শওকত হোসেন হিরন ভাইয়ের জন্মদিনও ছিল ১৫ই অক্টোবর। হিরন ভাই আমাকে অনেক ভালবাসতেন। মানুষ হিসেবে আমিও সবার মত আবেগী। উনার ভাবনায় একটু ইমোশনাল হয়ে পড়েছিলাম। ফেসবুকে নিজের শ্বাসকষ্টের কথা বলা উচিত হয়নি। সবার ভালবাসা আর উদ্বেগ দেখে ভুল পেরেছি। আবার না জানিয়েও পারছিলাম না, অভ্যাসটাই এরকম। ভালবাসা আর ভালবাসাই আসলে জীবনে সবকিছু। আর এই ভালবাসাগুলোই ওহি নাজিল হওয়ার মত ভুমিকা নেয় মাঝে মাঝে।

প্রতিদিন মিডিয়ায় দেশে ঘটে যাওয়া এতো এতো ভয়ঙ্কর নিউজ আসে, মানুষ হিসেবে আমাকে ভাবায়। ফেসবুকে দু’কলম লিখে দায়মুক্তি হয়তো পাই, নৃশংসতাতো বন্ধ নেই। সমাজের প্রতিটা সেক্টরে অসহিষ্ণুতা চরমে। নানা তরিকায় একটা অরাজক দেশে পরিনত আমাদের দেশ। আমি সাধারন গায়ক, কিছু মানুষ চেনে বিধায় বক্তৃতাবাজী টুকটাক করি। আমার দম একেবারে বন্ধ হলে কিছু মানুষ হয়তো কাঁদবে, কিছু মানুষ গালিসহ বিদায় জানাবে। আবার ভুলে গিয়ে ক’দিন পর নতুনভাবে পরিস্থিতির সাথে এডজাস্টও করে নিবে। সোনা থেকে তামায় রুপান্তরিত হওয়া দেশে আমি মোটামুটি একটু উল্লেখযোগ্য বিধায় কেউ কেউ হয়তো মনেও রাখবেন। যেভাবেই থাকি খবর জানিয়ে যাবো ইনশাআল্লাহ, ব্রেকিং নিউজ নয়, দায়িত্ব হিসেবেই জানাবো যথাসম্ভব। অশান্ত সময় চলছে বিশ্বজুড়ে। চাপাবাজীর অংশ হিসেবে খাদ্যে স্বয়ংসম্পূর্ন বাংলাদেশে দ্রব্যমূল্য এখন সাধারনের নাগালের বাইরে। আমাদের কৃষক যদি পেতো এই লাগামহীন মূল্যের ন্যুনতম অংশ তাও মনকে প্রবোধ দিতে পারতাম।এখন হতাশা নয় উদ্দীপনায় বাঁচতে হবে আমি এবং আমাদের সবাইকে, কিভাবে সম্ভব সেটা জানিনা। আসুন জীবনের জয়গান গাই উত্তপ্ত উনুনের উপর বসে। আমি আছি যেমন তেমন, আপনারা সবাই ভাল থাকুন সুস্থ্য থাকুন সুন্দর থাকুন দল মত ধর্ম বর্ণ পাহাড় সমতল নির্বিশেষে।”
ভালবাসা অবিরাম…