করোনায় আক্রান্ত হয়েছেন জার্মানির স্বাস্থ্যমন্ত্রী

October 22, 2020 1:48 pm
Spread the love

আন্তর্জাতিক ডেক্স

জার্মানির স্বাস্থ্যমন্ত্রী জেন্স স্পাহন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ খবর জানিয়েছে। মন্ত্রণালয় জানিয়েছে, তাৎক্ষণিকভাবে আইসোলেশনে গেছেন ৪০ বছর বয়সী স্পাহন। এখন পর্যন্ত তার ‘ঠাণ্ডার মতো লক্ষণ’ রয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, স্পাহনের সংস্পর্শে আসা সবাইকে তার আক্রান্ত হওয়ার কথা জানানো হয়েছে। তবে বুধবার স্পাহনের সঙ্গে একটি বৈঠকে অংশ নিলেও চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেলের মন্ত্রিসভার কেউই সেলফ-আইসোলেশনে যাবেন না।

সরকারের একজন মুখপাত্র জানিয়েছে, ফেডারেল মন্ত্রিসভা স্বাস্থ্যবিধি এবং দূরত্বের নিয়ম মেনেই বৈঠকে মিলিত হয়, এর ফলে অংশ নেয়া কোনও ব্যক্তির যদি করোনা পজিটিভ হয়, সেক্ষেত্রে কারও বা অংশগ্রহণকারী সবার কোয়ারেন্টিনের প্রয়োজন হবে না।

এদিকে মার্কেলকে স্বাস্থ্যমন্ত্রী স্পাহনের আক্রান্ত হওয়ার খবর জানানো হলে তিনি তার দ্রুত আরোগ্য কামনা করেন। একই ধরনের বার্তা দিয়েছেন জার্মান পররাষ্ট্রমন্ত্রী হেইকো মাস। তিনি এক টুইটে বলেন, আপনার জন্য শুভ কামনা করছি।

পরে শুভাকাক্ষীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে টুইট করেন স্পাহন। তিনি লিখেন, আমি যাদের সংস্পর্শে এসেছি, আশা করি তারা সবাই সুস্থ আছে। চলুন সবাই সবাইকে দেখে রাখা অব্যাহত রাখি!
উল্লেখ্য, জার্মানিতে এ পর্যন্ত প্রায় চার লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ১০ হাজার মানুষের। দেশটির করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। আর এই পরিস্থিতি মোকাবিলায় কঠোর সব ব্যবস্থা নিয়েছে জার্মান সরকার।