খালিয়াজুরীতে দুই শতাধিক কৃষকের মাঝে গবাদি প্রাণীর খাদ্য বিতরণ

October 22, 2020 3:54 pm
Spread the love

নেত্রকোনা প্রতিনিধিঃ

করোনা পরিস্থিতিতে মানুষের খাবারের পাশাপাশি গবাদি পশুর খাদ্য সংকট পড়ায় নেত্রকোণা জেলার খালিয়াজুরী উপজেলায় গবাদী প্রানীকে বাঁচিয়ে রাখার জন্য গতকাল উপজেলা পরিষদ ও প্রাণী সম্পদ অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে এই গোবাদি প্রানীর খাদ্য বিতরণ করা হয়।
উপজেলার দুই শতাধিক গরু-ছাগল পালনকারী কৃষকদের মাঝে প্রত্যেককে ২০ কেজি ভুসি ও ৫ কেজি দানাদার গোখাদ্য বিতরন করেন ।

এই গো খাদ্য বিতারণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খালিয়াজুরী উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার ও উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলাম। বিশেষ অতিথি খালিয়াজুরী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও গাজীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চাকুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মেন্দিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ লোকমান হেকিম, নগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হরিধন সরকার, কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শামীম মড়ল ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার এএইচএম আরিফুল ইসলাম বলেন,হাওরাঞ্চলের গরু বাছুরের জন্য এই সময়টা দূযোর্গ পূর্ন সময়, করোনা পরিস্থিতিতে মানুষ যেখানে খাবার সংকটের মধ্যে রয়েছে সেখানে গবাদি পশুর খাদ্য ক্রয় করার কথা চিন্তাও করতে পারছেনা । ঠিক সেই মুহুর্তে উপজেলা উপজেলা পরিষদ ও প্রাণী সম্পদ অধিদপ্তর দুই শতাধিক কৃষকের মাঝে গবাদি প্রাণীর খাদ্য বিতারন করাতে স্বল্প সময়ের জন্য হলেও গবাদি প্রানীর জন্য সমায়িক পুষ্টির চাহিদা পুরন হবে।