ব্যারিস্টার রফিক-উল হককে দেখতে হাসপাতালে গেলেন ডা. জাফরুল্লাহ

October 22, 2020 4:00 pm
Spread the love

নিউজ ডেক্সঃ

সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহাম্মদ এরশাদকে আইনের প্রতি শ্রদ্ধাশীল করেছিলেন ব্যারিস্টার রফিকুল হক— বললেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রাজধানীর মগবাজারে আদ-দ্বীন হাসপাতালে জীবন সংকটাপন্ন অবস্থায় চিকিৎসাধীন প্রখ্যাত আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হককে দেখতে গিয়ে বৃহস্পতিবার দুপুর ১টার দিকে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার রফিকুল হককে আইসিইউতে দেখতে যান ডা. জাফরুল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু। পরে গণমাধ্যমে বক্তব্যে রাখেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, “একটা ইতিহাস আমাদের সকলের জানা উচিত, এরশাদকে আইনের প্রতি শ্রদ্ধাশীল করেছিলেন ব্যারিস্টার রফিকুল হক। আপনারা সকলেই জানেন তিনি অত্যন্ত জ্ঞানী আইনজ্ঞ ছিলেন। দেশে অনেকের টাকা-পয়সা থাকে কিন্তু তারা দান-খয়রাত করে না। কিন্তু ব্যারিস্টার রফিক-উল-হক অত্যন্ত দানশীল ব্যক্তি ছিলেন।”

আরও বলেন, “ব্যারিস্টার রফিকুল হক যখন অ্যাটর্নি জেনারেল হতে রাজি হলেন, তাকে আমি কিছুটা প্রভাবিত করেছিলাম।‌ এরশাদকে আইনের প্রতি আনতে ব্যারিস্টার রফিক-উল হকের অবদান ছিল।”

ডা. জাফরুল্লাহ বলেন, “আদ-দ্বীন হাসপাতালে তিনি সর্বোচ্চ চিকিৎসা সেবা পাচ্ছেন। চিকিৎসকেরা দিন-রাত তার সেবা করছেন। আমি আশা করি আল্লাহ তাকে আমাদের মাঝে ফিরিয়ে দেবেন।”

ব্যারিস্টার রফিক-উল হকের স্বাস্থ্য প্রসঙ্গে হাসপাতালের ডিরেক্টর জেনারেল ডা. অধ্যাপক নাহিদ ইয়াসমিন বলেন, “উনি এখনো লাইফ সাপোর্টে আছেন। ওনার ফুসফুসের অবস্থা আগের চেয়ে একটু উন্নতি হয়েছে, তবে এখনো ক্রিটিক্যাল অবস্থাতেই রয়েছেন। বার্ধক্যজনিত নানা সমস্যায় তিনি আক্রান্ত। তার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আমরা সবাই মিলে চেষ্টা করে যাচ্ছি, বাকিটা আল্লাহর ইচ্ছা।”