সাকিবকে নিয়ে কোচ ডমিঙ্গোর ভাবনা

October 22, 2020 11:48 pm
Spread the love

স্পোর্টস ডেক্সঃ

দেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসানের ফেরার অপেক্ষা ফুরোচ্ছে। আর এক সপ্তাহ পরই নিষেধাজ্ঞার খড়গ থেকে মুক্ত হচ্ছেন টাইগার অলরাউন্ডার। তার জন্যে অধীর অপেক্ষায় গোটা দেশের সমর্থকরা।

একইভাবে অপেক্ষায় জাতীয় দল, দলের হেড কোচ রাসেল ডমিঙ্গোও। তবে তাকে নিয়ে কোনো ধরণের ঝুঁকি নিতে চাননা কোচ। একইসঙ্গে তার ফিটনেসের প্রমাণ দিতে পারলে তবেই তার জন্য জাতীয় দলের দরজা খোলা হবে বলেও মনে করিয়ে দিলেন তিনি।

বৃহস্পতিবার অনলাইনে গণমাধ্যমের মুখোমুখি হয়ে ডমিঙ্গো বলেন, অন্য খেলোয়াড়দের মত সাকিবও একজন খেলোয়াড়। তাকেও পুরো ফর্মে ফিরতে হলে অপেক্ষা করতে হবে। পর্যাপ্ত অনুশীলন লাগবে। সে এখন দেশের বাইরে আছে। তার ফিটনেস নিয়ে কাজ করছে। বোলিং-ব্যাটিং সব দিক দিয়েই তাকে ভালোভাবে ফিরতে হবে। আর সেজন্য প্রপার ফিটনেস ও অনুশীলন প্রয়োজন। এজন্য তাকে সময়ও দিতে হবে।

তবে সাকিবের স্পিনসঙ্গীদের নিয়ে ভীষণ আশাবাদী ডমিঙ্গো। প্রেসিডেন্টস কাপে কোচের নজর কেড়েছেন রিশাদ-নাঈমরা। সঙ্গে তাইজুল-মিরাজরাও আশাবাদী করে তুলছে তাকে।

ডমিঙ্গো বলেন, তাইজুল ধীরে ধীরে ফর্মে ফেরার চেষ্টা করছে। এখনো কাজ করছে বোলিং নিয়ে। নাঈম অনেক ভালো করছে। মিরাজ ফিরেছে। সাকিবও খুব শিগগিরই ফিরছে। সব মিলিয়ে বোলিং এ বাংলাদেশের স্পিন দিকটা ভালো। আর এটা রেড বল কিংবা হোয়াইট বল সবদিকেই ভালো আমাদের জন্য।

ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করার দায়ে গেল বছরের ২৯ অক্টোবর সবধরণের ক্রিকেটীয় কার্যক্রম থেকে ১ বছরের নিষিদ্ধ হন সাকিব আল হাসান।