রূপগঞ্জে রি-রোলিং মিলের গলিত লোহা ছিটকে পড়ে চারজনের মৃত্যুর ঘটনায় মামলা ॥ গ্রেফতার ৪

October 25, 2020 11:40 pm
Spread the love

এ আর ইব্রাহীম, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি 

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার বরপা আড়িয়াবো এলাকার প্রিমিয়ার স্টীল এন্ড রি-রোলিং মিলে লোহা গলানোর কড়াই(ভাট্টি) থেকে গলিত লোহা ছিটকে পড়ে চার জনের মৃত্যুা ঘটনায় গত ২৪ অক্টোবর শনিবার রাতে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে। মিলের অবহেলা ও অব্যবস্থাপনার অভিযোগে নিহত মিলের শ্রমিক ফাহিমের স্ত্রী মাহিমা বেগম বাদী হয়ে রূপগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে চারজন আসামিকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলেন প্রিমিয়ার স্টীল রি-রোলিং মিলের জেনারেল ম্যানেজার আশরাফুল আলম (৪৩), প্রোডাকশন ম্যানেজার নাসির তালুকদার (৪৫), ম্যানেজার এস.এম মাইনুল ইসলাম (৩৬) ও সুপারভাইজার মুজিদুল ইসলাম (৪০)।

আরো পড়ুনঃ রূপগঞ্জে রি-রোলিং মিলেরগলিত লোহা ছিটকে পড়ার ঘটনায় আরো দুইজনের মৃত্যু

রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) এইস.এস জসিম উদ্দিন বলেন, গত ২৩ অক্টোবর শুক্রবার ভোরে রি-রোলিং মিলে গলিত লোহা ছিটকে পড়ে ঘটনাস্থলে মিলের শ্রমিক ফাহিম ও মিজানুর রহমান নিতহ হয়। পরে ২৪ অক্টোবর শনিবার শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মিলের শ্রমিক আবু সিদ্দিক (৩০) ও শাকিল (২০) মারা যায়। এছাড়া রাজু (৪০) ও রফিকের (৪৫) অবস্থা এখনো সংকাটাপন্ন। তারা শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছে।

প্রিমিয়ার স্টীল এন্ড রি-রোলিং মিলের পরিচালক সোহেল ইসলাম বলেন, লোহা তৈরির কারখানায় দেশী-বিদেশী কাঁচামাল গলানোর সময় গলিত লোহা ছিটকে পড়ে। কখনো কখনো ছিটকানোর পরিমাণ ব্যাপক হারে বেড়ে যায়।

তারই অংশ হিসাবে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত ও আহতদের মিলের পক্ষ থেকে সাধ্যমত ক্ষতিপূরণ দেয়া হবে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, ইতিমধ্যে চারজনকে আটক করে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে এবং অন্যান্য আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।