নোবিপ্রবিতে ইসলাম নিয়ে কটুক্তিকারীদের বহিষ্কারের দাবিতে অবস্থান কর্মসূচি

October 28, 2020 4:09 pm
Spread the love

গিয়াস উদ্দিন রনি, নোয়াখালী-

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ইসলাম নিয়ে প্রহসনমূলক মন্তব্য ও কটুক্তিকারীদের স্থায়ী বহিষ্কারের দাবিতে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা।

“বঙ্গবন্ধুর বাংলায় সাম্প্রদায়িকতার স্থান নাই’, ‘ধর্ম নিয়ে কটুক্তি কেন প্রশাসন বিচার চাই’, ‘নোবিপ্রবির আঙ্গিনায় সাম্প্রদায়িকতার ঠাঁই নাই’ স্লোগানে স্লোগানে পালিত অবস্থান কর্মসূচিতে ইসলাম নিয়ে কটুক্তিকারী পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী প্রতীক মজুমদার এবং একই শিক্ষাবর্ষের ফার্মেসী বিভাগের শিক্ষার্থী পাল দীপ্তেরকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট দাবি জানানো হয়।

বুধবার (২৮ অক্টোবর) সাধারণ শিক্ষার্থীরা সকাল সাড়ে দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে দ্বিতীয় দিনের মতো এই অবস্থান কর্মসূচি পালন করে।

অবস্থান কর্মসূচিতে অংশ গ্রহণকারী শিক্ষার্থীরা বলেন, ৩৬ ঘন্টা পেরিয়ে গেলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন এখন পর্যন্ত অভিযুক্ত দুই শিক্ষার্থীর বিরুদ্ধে দৃশ্যমান কোন ব্যবস্থা না নেওয়ায় আমরা গভীরভাবে মর্মাহত।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সূত্রে জানা যায়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ভার্চুয়াল আইন শৃঙ্খলা সভায় ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিকারী দু’জন শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। যা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অচিরেই প্রকাশ করবে।