মাগুরার শ্রীপুরে ইকো পার্ক নির্মাণের প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন

November 2, 2020 4:39 pm
Spread the love

মুজাহিদ শেখ,মাগুরা প্রতিনিধি

মাগুরার শ্রীপুর উপজেলার কমলাপুর গ্রামের জনবসতিপূর্ণ এলাকায় গড়াই নদীর তীরে সরকারি খাস জমিতে ইকো পার্ক নির্মাণের প্রতিবাদে সোমবার সকালে মানববন্ধন করেছে গ্রামবাসী। মানববন্ধনে কমলাপুর গ্রামের বিভিন্ন শ্রেণিপেশার নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

কমলাপুর গ্রামের বাসিন্দা ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আলী রেজা, আরিফুর রহমান, আসলাম হোসেন জানান, আনুমানিক চার পুরুষ আগে গড়াই নদী থেকে ভেসে উঠা চর যার যার জমির মাথায় সে সে ভোগ দখল করে আসছে। এখানে ত্রিশ-চল্লিশ বছরের গাছ পালা, ফসলি জমি রয়েছে। কিন্তু হঠাৎ করে কিছু দিন আগে ভূমি অফিসের লোকজন এসব জমিকে খাস জমি হিসেবে সাইনবোর্ড টাঙিয়ে গেছে এখানে ইকো পার্ক হবে বলে। এখন নাকি আবার রাস্তা তৈরি করবে। এখানে পাকা রাস্তা, বেরিবাঁধের রাস্তা রয়েছে তারপরেও কেন নতুন করে জমির মাঝ দিয়ে রাস্তা নির্মাণ হবে তা আমাদের বোধগম্য নয়। এখানে পার্ক বা গুচ্ছগ্রাম জাতীয় কোন কিছু হলে মাদকের হাট বসবে, বিভিন্ন শ্রেণির মানুষের আনাগোনায় গ্রামের ঐতিহ্য নষ্ট হবে। আমরা এ বিষয়ে ইউএনও ও ডিসি মহোদয়ের সঙ্গে আলোচনায় বসবো।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীর বলেন, কমলাপুর গ্রামের নদীর তীরে সাড়ে ৯ একর জমি খাস খতিয়ানের অন্তর্ভুক্ত রয়েছে। ওখানে অবৈধভাবে কিছু লোক জমিগুলো দখল করে আছে। তাদের সঙ্গে এ বিষয়টি নিয়ে আলোচনার জন্য সেখানে ওই ইউনিয়নের চেয়ারম্যানকে নিয়ে বসার কথা ছিল। কিন্তু তার আগেই মানববন্ধন করাটা অনাকাক্সিক্ষত।